ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাতে শীতের প্রকোপ আরো বাড়ার আশঙ্কা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০০, ৪ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাতে শীতের প্রকোপ আরো বাড়ার আশঙ্কা

পৌষের শীতের মধ্যে শুক্রবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিতে ভোগান্তি বাড়লেও শীতের তীব্রতা সেভাবে বাড়েনি।

শনিবার সারা দিনই এ প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এছাড়া আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দু’দিনে ক্রমান্বয়ে বৃষ্টিপাত কমে আসতে পারে। আগামী দুদিন আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। একই সময়ে উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

এদিকে, গত কয়েকদিন ধরে রাজধানী ঢাকাসহ সারা দেশের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পায়। মাঝে মধ্যে আকাশ মেঘলা থাকলেও সূর্যের দাপট ছিল বেশ। কিছুটা কমেছিল ঠাণ্ডার প্রকোপও।

তবে গত বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এছাড়া শুক্রবার ভোরে রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে।

শনিবার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, পূবালী লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


ঢাকা/হাসান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়