ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করার আহ্বান

নির্ধারিত সময়ের মধ‌্যে প্রকল্পের কাজ শেষ করতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং ওয়াসার কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে পর্যালোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই) এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা করতে এ সভার আয়োজন করা হয়।

এলজিআরডি মন্ত্রী বলেন, দায়িত্ব নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ করুন। কোনো বাধা আসলে আপনাদের সব ধরনের সহযোগিতা করব। আমরা প্রকল্পগুলো থেকে ফলাফল চাই, যাতে জনগণের সেবাপ্রাপ্তি সহজতর হয়। আমরা নাগরিকদের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আপনারা সরেজমিনে উপস্থিত থেকে প্রকল্পের কাজ বাস্তবায়ন করবেন।

সভায় জানানো হয়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মোট প্রকল্প ৩৮টি। ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি ৩৭ দশমিক ৭০ শতাংশ। উল্লিখিত সময়ে জাতীয় অগ্রগতি ২৬ দশমিক ৩৭ শতাংশ।

সিংহভাগ প্রকল্পের আশানুরূপ অগ্রগতি হওয়ায় মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।

ঢাকা ওয়াসার আট প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি ২২ দশমিক ৬৯ শতাংশ। চট্টগ্রাম ওয়াসার চার প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি ৮২ দশমিক ৬৭ শতাংশ। খুলনা ওয়াসার ‘খুলনা শহরের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ প্রকল্প’ এর ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। রাজশাহী ওয়াসার দুটি প্রকল্পের জন্যও জমি অধিগ্রহণের কাজ চলছে।

কম অগ্রগতিসম্পন্ন প্রকল্পগুলোর বাস্তবায়ন ত্বরান্বিত করার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন মন্ত্রী।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, ডিপিএইচই এর প্রধান প্রকৌশলী, ঢাকা, খুলনা, রাজশাহী ওয়াসার এমডি, চট্টগ্রাম ওয়াসার চিফ ইঞ্জিনিয়ার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়