ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসমত আরা ছিলেন সৎ ও দেশপ্রেমিক: প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসমত আরা ছিলেন সৎ ও দেশপ্রেমিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসমাত আরা সাদেক অত্যন্ত সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিক ছিলেন।

মঙ্গলবার জাতীয় সংসদে ইসমাত আরা সাদেকের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

যশোর-৬ আসনের আওয়ামী লীগের এমপি ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুত সংসদে আলোচনার পর শোক প্রস্তাব গৃহীত হয়।

শেখ হাসিনা বলেন, ইসমাত আরা সাদেক বিভিন্ন সংস্থার সাথে জড়িত ছিলেন। কিন্তু কখনো রাজনীতিতে খুব সক্রিয় ছিলেন না। তার স্বামী এ এস এইচ কে সাদেক ৯১ সালে আওয়ামী লীগে যোগ দেন। সেই সময় যখন আমরা সরকার গঠন করতে পারলাম না- তখনই তিনি আমার সাথে যোগাযোগ করেন। সেই থেকে দুজন একসাথে আসতেন, কথা হতো।

তিনি আরো বলেন, সাদেকের মৃত্যুর পর মিসেস সাদেককে যখন নির্বাচন করার জন্য বললাম, উনি প্রথমে একটু ঘাবড়ে গিয়েছিলেন। আমি বলেছিলাম হ্যাঁ আপনি পারবেন। উনি ইলেকশন করে জিতে আসার পর আমি যখন উনাকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী দায়িত্ব দিলাম তিনি বললেন আমি তো কখনো এভাবে অফিস করিনি। আমি হাউস ওয়াইফ ছিলাম। আমি কিভাবে করব? তখন আমি বললাম- আপনি শিক্ষিত। আপনি জানেন- আপনার স্বামী একজন সাবেক মন্ত্রী ছিলেন। আপনার তো জানাই আছে সবকিছু। আমি আছি আপনার কোনো চিন্তা নাই। যখন যা দরকার হবে আপনি বলবেন। তাছাড়া আমার বিশ্বাস আছে আপনি পারবেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ সকালে একনেক মিটিং করি। মিটিং চলা অবস্থায় আমার কাছে স্লিপ আসলো যে উনি আর নাই। তিনি মারা গেছেন। আমাদের দুর্ভাগ্য এই সংসদে পরপর আমাদের চারজন সংসদ সদস্য মৃত্যুবরণ করলেন। তাদের জানাজা পড়তে হলো। আবার আজকে সকালে ইসমত আরা সাদেক মারা গেলেন। এটা খুবই কষ্টকর যে এবার নির্বাচনের পর আমরা অনেক সংসদ সদস্যকে হারিয়েছি। যারা মৃত্যুবরণ করেছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করছি।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়