ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিশুরাই আগামী দিনে নেতৃত্ব দেবে: ডেপুটি স্পিকার

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশুরাই আগামী দিনে নেতৃত্ব দেবে: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, আজকের শিশু-কিশোররাই আগামী দিনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নেতৃত্ব দেবে।

বৃহস্পতিবার সংসদ ভবনের এলডি হলে দিনব্যাপী আয়োজিত ‘বাংলাদেশ প্রজন্ম সংসদ’ শীর্ষক ছায়া অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউনিসেফ বাংলাদেশ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশনের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ প্রজন্ম সংসদ কিশোর সদস্যদের উদ্দেশ্যে ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তোমাদের হাত ধরেই সেই সোনার বাংলার সূর্যোদয় ঘটবে এবং বাংলাদেশের নামও উন্নত দেশের কাতারে উচ্চারিত হবে। স্বাধীন বাংলাদেশের স্থাপতি বেঁচে থাকলে তোমরা হয়তো এখনই উন্নত দেশের নাগরিক থাকতে।

তিনি আরো বলেন, বিশ্ব অর্থনীতির মোড়ল বিশ্বব্যাংক যখন বাংলাদেশে অর্থায়ন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল তখন জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের সাহসী পদক্ষপে গ্রহণ করেন। সেই স্বপ্নের সেতু এখন দৃশ্যমান, আগামী বছরের শেষ নাগাদ তোমরা সেই সেতুর ওপর দিয়ে চলাচল করতে পারবে।

শিশু কিশোরদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন শামসুল হক টুকু এমপি। উল্লেখ্য সারা দেশ থেকে ৩৫০ জন শিশু ও কিশোর প্রতিনিধি ছায়া অধিবেশনে অংশ নেয়।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়