ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে যাচ্ছেন স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে যাচ্ছেন স্থানীয় সরকারমন্ত্রী

ফাইল ফটো

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শনে আগামী ৬-৭ ফেব্রুয়ারি দুই দিনের সফরে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও কক্সবাজার যাচ্ছেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ মন্ত্রীর সফরসঙ্গী হবেন।

বৃহস্পতিবার তিনি প্রথমে ঢাকা থেকে খাগড়ছাড়ি যাবেন। সেখানে কুমিল্লাটিলায় খাগড়াছড়ি পৌরসভা কর্তৃক বাস্তবায়িত বঙ্গবন্ধু আবাসন প্রকল্প উদ্বোধন ও স্যানিটারি ল্যান্ডফিলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এছাড়াও তিনি দুইটি রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন ও খাগড়াছড়ি পৌর কেন্দ্রীয় কবরস্থানের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং আরামবাগ এলাকায় পৌর আদর্শ বিদ্যালয় পরিদর্শন শেষে খাগড়াছড়ি পৌর কার্যালয়ে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন।

মন্ত্রী দুপুরে খাগড়াছড়ি থেকে রাঙ্গামাটি যাবেন এবং সেখানে তিন পার্বত্য জেলার ২৬টি উপজেলার চেয়ারম্যান, ৭ পৌরসভার মেয়র, এবং ১২২ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় করবেন।  এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপস্থিত থাকবেন।

একইদিন মন্ত্রী রাঙ্গামাটি থেকে কক্সবাজার যাবেন এবং সন্ধ্যায় কক্সবাজার সার্কিট হাউসে উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধিদের সাথে কক্সবাজার জেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা করবেন।

এছাড়া হোটেল কক্স টুডে-তে কক্সবাজার জেলার উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করবেন।

শুক্রবার (৭ জানুয়ারি) কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে এশীয় উন্নয়ন ব্যাংক ও অন্যান্য দাতা সংস্থার অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই) বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করবেন।

এসময় তিনি মধুছড়া, কুতুপালং এবং রোহিঙ্গা ক্যাম্প এলাকার পানি সরবরাহ প্রকল্প, রাস্তা, ফুড ডিস্ট্রিবিউশন সেন্টার প্রভৃতি পরিদর্শন করবেন।

 

ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়