ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

পুনঃগণনায় ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ আলমগীর

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১০ ২:০৮:২২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১০ ২:০৮:২২ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনের ফল পুনরায় গণনা করা হয়েছে। এতে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন শেখ মোহাম্মদ আলমগীর।

শেখ মোহাম্মদ আলমগীর ২ হাজার ৪৭২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। ঝুড়ি প্রতীক নিয়ে তিনি নির্বাচন করেন। এর আগে তার প্রতিদ্বন্দ্বী জুবায়েদ আদেল জয়ী হয়েছিলেন। তিনি টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে নির্বাচন করেন।

সোমবার দুপুর ১২টায় নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে স্থগিত এ ওয়ার্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

তিনি জানান, আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রের (কেন্দ্র-৫২০) ফল উল্টে গিয়েছিল। ঝুড়ি প্রতীকে ভোট পড়েছিল ৪৩৯টি, আর ঘুড়ি প্রতীকে ভোট পড়েছিল ২০২টি। এই দুই প্রতীকের ভোট উল্টে যায়। ফলে বেশি ভোট পেয়ে নির্বাচিত হন জুবায়েদ আদেল। 

পরে ঝুড়ি প্রতীকের প্রার্থী অভিযোগ দেয়ার পর এটি যাচাই করে দেখা গেছে, প্রার্থী ও প্রাজাইডিং অফিসারের ফলাফল ভিন্ন। আমরা বাধ্য হয়ে ফল স্থগিত করি। প্রিজাইডিং অফিসার বলেছেন-তিনি লিখতে ভুল করেছেন। ইভিএমের ফলাফল সত্য। আর প্রিজাইডিং অফিসার যেহেতু ভুল শিকার করেছেন তাই আমরা ইভিএমের ফলাফলই গ্রহণ করেছি।

আবদুল বাতেন বলেন, এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর (ঝুড়ি) ২৪৭২ ভোট, জুবায়েদ আদেল (টিফিন ক্যারিয়ার) ২৪৪৫ ভোট, এ এম কাইয়ুম (রেডিও) ৭২৩ ভোট ও ইরোজ আহমেদ (ঘুড়ি) ১৪৩৮ ভোট পেয়েছেন। যেহেতু শেখ মোহাম্মদ আলমগীর ঝুড়ি প্রতীকে ৯টি কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়েছেন, সেজন্য আমি শেখ মোহাম্মদ আলমগীরকে বিজয়ী ঘোষণা করলাম।

তবে বেসকারি ফলাফল ঘোষণায় বিজয়ী প্রার্থী জুবায়েদ আদেল (টিফিন ক্যারিয়ার) বলেন, ‘এই ফলাফল আমি মানি না। কারণ আমাকে আগে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। আমাকে এ সংক্রান্ত কাগজও দেয়া হয়েছে। আমি আদালতে যাবো।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়।


ঢাকা/হাসিবুল/ইভা