ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীতে দৈনিক পানির চাহিদা ২২৫ কোটি লিটার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে দৈনিক পানির চাহিদা ২২৫ কোটি লিটার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দৈনিক পানির চাহিদা ২২৫ কোটি লিটার। ঢাকা ওয়াসার একই পরিমাণ পানি সরবরাহের সক্ষমতা আছে। ফলে রাজধানীতে পানির ঘাটতি নেই।

বৃহস্পতিবার জাতীয় সংসদে আওয়ামী লীগ থেকে নির্বাচিত ঢাকা-২০ আসনের সাংসদ বেনজীর আহমদের এক প্রশ্নের জবাবে তিনি এসব তথ‌্য জানান।

ঢাকা-১১ আসনের সংসদ সদস‌্য এ কে এম রহমতুল্লাহর লিখিত প্রশ্নের জবাবে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, বাংলাদেশ সমবায় ব্যাংকের বর্তমান অনাদায়ী ঋণের পরিমাণ ১৯৩ কোটি ৭২ লাখ ৮৪ হাজার টাকা। এরমধ্যে কৃষিঋণ ৩৬ কোটি ৬৯ লাখ ৭৯ হাজার টাকা, প্রকল্প ঋণ ১০ কোটি ৬৯ লাখ ৪২ হাজার টাকা, প্রকল্প ঋণ (নারী) ৫৩ লাখ ৮২ হাজার টাকা, কনজুমার্স ঋণ ৭ কোটি ৯৬ লাখ ৫৭ হাজার টাকা, পার্সোনাল ঋণ ৫৫ কোটি ৯৪ লাখ ২ হাজার টাকা এবং স্বর্ণ বন্ধকি ঋণ ৮১ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকা।

স্বপন ভট্টাচার্য জানান, মাঠ পর্যায়ে সমবায় ব্যাংকের কোনো শাখা অফিস এবং কর্মকর্তা পদায়ন না করায় বকেয়া ঋণ আদায়ের লক্ষ্যে সম্প্রতি বিভাগীয় পর্যায়ে গ্রাহক সেবা/ঋণ আদায় বুথ স্থাপন করে পাঁচ-ছয়জন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

 

ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়