ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্যারালাল লিটারেচার ফেস্টিভ্যালে যাচ্ছেন আকাশ-বড়ুয়া

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্যারালাল লিটারেচার ফেস্টিভ্যালে যাচ্ছেন আকাশ-বড়ুয়া

ভারতের রাজস্থানের রাজধানী জয়পুরে অনুষ্ঠিতব্য তিন দিনব্যাপী প্যারালাল লিটারেচার ফেস্টিভ্যালে যোগ দিচ্ছেন কবি ও দৈনিক সংবাদের সাহিত্য সম্পাদক ওবায়েদ আকাশ এবং কবি ও চিকিৎসক ভাগ্যধন বড়ুয়া।

রাজস্থান প্রোগ্রেসিভ রাইটার্স অ‌্যাসোসিয়েশনের সৌজন্যে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। প্রোগ্রেসিভ রাইটার্স অ‌্যাসোসিয়েন প্রতিষ্ঠিত হয় ১৯৩৬ সালে হিন্দি ভাষার প্রধান লেখক মুন্সি প্রেম চাঁদের সভাপতিত্বে। দেশ-বিদেশের অগণিত কবি-লেখক-শিল্পী এ ফেস্টিভ্যালে অংশগ্রহণ করেন। এবারের ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে আগামী ২১, ২২ ও ২৩ ফেব্রুয়ারি। এতে যোগ দিবেন বিশ্বের নানা প্রান্তের অসংখ্য লেখক।

এ প্রসঙ্গে কবি ওবায়েদ আকাশ রাইজিংবিডিকে বলেন, এ ধরনের ফেস্টিভালে যোগ দিলে বিভিন্ন দেশের কবি-লেখকদের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয়। চিন্তার বিনিময় হয়। তাতে নিজের লেখা সমৃদ্ধ হয়। সেজন্য এ ধরনের নিমন্ত্রণ আমি সাধারণত উপেক্ষা করি না। রাজস্থানের জয়পুরে এটাই আমার প্রথম যাত্রা।

কবি ভাগ্যধন বড়ুয়া রাইজিংবিডিকে বলেন, তাদের নিমন্ত্রণ পেয়ে আমি আনন্দিত। কয়েকটি দিন কবিতার সাথে কাটানো যাবে। বিভিন্ন দেশ ও ভাষার কবিদের সাথে যোগাযোগ হবে। নিজের ভেতর ফ্রেশনেস আসবে। জয়পুরের প্রতিটি সাহিত্য সম্মেলনই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তেমন একটা সম্মেলনে আমার নিমন্ত্রণকে আমি আমার জন্য সৌভাগ্যের মনে করি।


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়