ঢাকা, শনিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৮ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

পোড়া তিন মরদেহ এখনো শনাক্ত হয়নি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৯ ৭:১৫:৫১ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২০ ১২:১৬:৫০ এএম

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে নিহত তিনজনকে এখনো শনাক্ত করা যায়নি। বাকি মরদেহগুলো শনাক্ত করে ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশের কাছে দেয়া হয়েছে।

বুধবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ গণমাধ্যমকে এ তথ‌্য জানান।

ডা. সোহেল মাহমুদ বলেন, ‘৬৭টি লাশের ময়নাতদন্ত হয়েছে। ৪৫টি মরদেহ প্রাথমিকভাবেই শনাক্ত করে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ২২টি মরদেহের মধ্যে ডিএনএ পরীক্ষার মাধ্যমে ১৯টি শনাক্ত করা হয়। মর্গে ৬৮টি মরদেহ ভর্তি ব্যাগ পাঠায় চকবাজার থানা পুলিশ। সেখানে একটি ব্যাগে মরদেহের হাত ছিল শুধু।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘স্বজনরা চেহারা ও জামাকাপড় দেখে ৪৫টি মরদেহ শনাক্ত করেন। একটি মরদেহের বুকে পুরাতন অপারেশনের সেলাই দেখে শনাক্ত করা হয়েছিল। ২২টি মরদেহ পুড়ে কয়লা হয়ে যাওয়ায় সেগুলোর নমুনা সংগ্রহ করে ডিএনএ ল্যাবে পাঠানো হয়। পরবর্তীকালে সেখান থেকে ১৯টি মরদেহের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়। ময়নাতদন্তকারী  চিকিৎসক বদলি হওয়ায় ময়নাতদন্ত রিপোর্ট জমা দিতে একটু সময় লেগেছে। ’

গত বছরের ২০ ফেব্রুয়ারি রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয় চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে। ওই ভবনে রাসায়নিক পণ‌্যের গুদাম থাকায় মুহূর্তের মধ্যে অগ্নিকাণ্ড ভয়াবহ রূপ নেয়।


ঢাকা/মাকসুদ/রফিক