ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দুই আদালতের সামনে হবে স্কেলেটার ফুটওভার ব্রিজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই আদালতের সামনে হবে স্কেলেটার ফুটওভার ব্রিজ

আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুবিধার্থে পুরান ঢাকার জজ কোর্ট ও সুপ্রিম কোর্টের সামনে স্কেলেটার ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত ভবনের সামনে ঢাকা আইনজীবী সমিতির উদ্যোগে ডিএসসিসির নতুন মেয়রকে সংবর্ধনা দেয়া হয়। ওই অনুষ্ঠানে এ ঘোষণা দেন শেখ ফজলে নূর তাপস।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গাজী মো. শাহ আলম। সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রচির সঞ্চালনায়  অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আমির হোসেন আমু, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, মৎস‌্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী নজিবউল্লাহ হিরু, বার কাউন্সিলের হিউম্যান রাইট্স অ‌্যান্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সতিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

বক্তারা মেয়র শেখ ফজলে নূর তাপসকে ধন্যবাদ জানানোর পাশাপাশি আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলকে বিজয়ী করার আহ্বান জানান।

এর জবাবে ফজলে নূর তাপস বলেন, সিটি করপোরেশন নির্বাচনে যেমন আপনারা আমার পাশে থেকে আমাকে নির্বাচনে বিজয়ী করে এনেছেন, তেমনই ঢাকা বারের এ নির্বাচনেও আমারদের প্যানেলের সকল প্রার্থীকে বিজয়ী করে আনতে হবে। আমি যেখানেই থাকি, আইনজীবীদের জন্য আমার দুয়ার খোলা থাকবে। আইনজীবীদের যত সমস্যা আছে সমাধান করার চেষ্টা করব। বিশেষ করে, জজ কোর্ট এবং সুপ্রিম কোর্টের সামনে স্কেলেটার ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে, যাতে আইনজীবী ও বিচারপ্রার্থীরা সহজে কোর্ট অঙ্গনে প্রবেশ করতে পারেন।

ঢাকার সিজেএম আদালত ভবন থেকে ঢাকা জেলা জজ ভবন পর্যন্ত গ্যাংওয়ে নির্মাণের ঘোষণা দেন ডিএসসিসির নতুন মেয়র। অন্যদিকে, সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্সও সমন্বয় করার ঘোষণা দেন তিনি।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়