ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপেক্ষার প্রহর শেষে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপেক্ষার প্রহর শেষে ভোগান্তি

জাতির সূর্য সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে প্রথম প্রহর থেকে অপেক্ষায় ছিলেন লাখো জনতা। রাত ১২ টার আগে থেকেই তারা কেন্দ্রীয় শহিদ মিনারের আশে-পাশে অবস্থান নেন। কিন্তু ডিএমপির ট্রাফিক বিভাগের নির্দেশনা না জানায় অনেকে অপেক্ষার প্রহর শেষে ভোগান্তিতে পড়েন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চানখারপুল রোড দিয়ে যারা শহিদ মিনারে যেতে চান তাদের ভোগান্তিতে পড়তে হয়েছে। এখানে রাত ১২ টার আগ থেকে কয়েকশত লোক জড়ো হন।

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার শ্রদ্ধা নিবেদনের পর রাত ১২টা ২০মিনিট থেকে শহীদ মিনার জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তখন পুলিশের পক্ষ থেকে জানানো হয় ওই পথে শহিদ মিনারে যাওয়া যাবে না। পলাশী দিয়ে প্রবেশের কথা জানান। তখন উপস্থিত জনতা পুলিশের কাছে কারণ জানতে চান। পুলিশের পক্ষ থেকে বলা হয়, এই পথ দিয়ে শুধু বের হওয়া যাবে, ঢোকা যাবে না।

লক্ষ্মীবাজার থেকে বন্ধুকে নিয়ে শহিদদের শ্রদ্ধা জানাতে আসেন মো. নয়ন। তিনি বলেন, ঘন্টাখানেকের মত এখানে দাঁড়িয়ে ছিলাম, তখন পুলিশ কিছু বললো না। এখন যখন শহিদ মিনারে প্রবেশ জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে তখন তারা বলছেন এই পথ দিয়ে প্রবেশ করা যাবে না। এখন যদি পলাশী দিয়ে শহিদ মিনারে যেতে চাই তাহলে ফুল দিতে দিতে সকাল হয়ে যাবে।

দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, নিরাপত্তার স্বার্থে পলাশীতে আর্চওয়ে স্থাপন করা হয়েছে। সেখান দিয়ে জনসাধারণকে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

শহীদ মিনারে যেতে ডিএমপির নিদের্শনা হলো, পলাশী ক্রসিং হয়ে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সামনে দিয়ে জগন্নাথ হলের সামনের সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করা।


ঢাকা/মামুন খান/ইয়ামিন/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়