ঢাকা, শনিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৮ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

সব ঢল এসে মিশেছে পলাশীতে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২১ ২:৩৮:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০২-২১ ৮:৫৪:৪১ এএম

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতির সূর্য সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ লোকে লোকারণ্য হয়ে ওঠে। বৃহস্পতিবার রাত থেকেই শহীদ মানের শ্রদ্ধা জানাতে লোকজন আসতে শুরু করেন। বিভিন্ন সংগঠন, নানা শ্রেণি-পেশার মানুষ শ্লোগান মুখর করে তোলে শহিদ মিনার এলাকা।

পলাশী ক্রসিং হয়ে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সামনে দিয়ে জগন্নাথ হলের সামনের সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করার নির্দেশনা ছিল ডিএমপির। আর এজন্য সব ঢল এসে মিশেছে পলাশীতে।

এদিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার শ্রদ্ধা নিবেদনের পর রাত ১২টা ২০মিনিট থেকে শহীদ মিনার জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। পরে ফুল দিতে ঢল নামে মানুষের।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন বয়সের লোকজন রাতে আসতে শুরু করেন। কেউ এসেছেন বন্ধুর সাথে, আবার কেউ এসেছেন বাচ্চাকে কাঁধে করে নিয়ে। সবার হাতেই ছিল ফুল বা তোড়া। অনেক সংগঠনের পক্ষ থেকে ব্যানার নিয়ে আসা হয়। ফুলের তোড়া হাতে খালি পায়ে হাঁটছেন শিশু থেকে প্রবীণরা।

জগন্নাথ হল, পলাশী মোড় ছাড়িয়ে নীলক্ষেত ও ইডেন কলেজ পর্যন্ত ফুল আর ছোট ছোট পতাকা হাতে লাইন বেঁধে অপেক্ষায় থাকতে দেখা যাচ্ছে সব বয়স আর শ্রেণী-পেশার মানুষকে। সময় যত যাচ্ছে ভীড় তত বাড়ছে।


ঢাকা/মামুন খান/ইয়ামিন/নাসিম