ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

চাঁদাবাজির দায়ে ঢাবির ২ শিক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২২ ৮:১১:২৪ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২২ ১০:০৪:১৭ পিএম

চাঁদাবাজির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার ভোরে হাইকোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে শাহবাগ থানা সূত্রে জানা গেছে।

আটককৃতদের একজন হলেন- অপরাধ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল আমিন (২১)। তার বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে। অপরজন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের শিক্ষার্থী জুবায়ের আহমদ শান্ত (২০)। বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে।

দু’জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী বলে জানা গেছে।

জানা যায়, হাইকোর্টের পাশে পানির পাম্পের কাছে দাঁড়িয়ে থাকা ট্রাক থেকে চাঁদা দাবি করে আল আমিন ও শান্ত। চাঁদা দিতে অস্বীকার করায় ট্রাকের চালক ও সুপারভাইজারকে মারধর করা হয়। এসময় তাদের হাতে কোন নগদ টাকা না থাকলেও বিকাশ থেকে পিন নম্বর নিয়ে সব টাকা ছিনিয়ে নেয় ওই দুই শিক্ষার্থী।

পরবর্তীতে ট্রাকের একজন কৌশলে পাশে অবস্থানরত পুলিশকে জানালে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের সহায়তায় ওই দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করে শাহবাগ থানায় নেয়া হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘চাঁদাবাজি করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে দুজনকে কোর্টে প্রেরণ করা হয়েছে। ট্রাক কর্তৃপক্ষ সোহেল রানা বাদী হয়ে তাদের নামে মামলা করেন। মামলার নম্বর হলো ৩৩।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, ‘যেহেতু শাহবাগ থানার পুলিশ হাতে নাতে তাদেরকে গ্রেপ্তার করেছে। তাই অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।’


ঢাকা/ইয়ামিন/সনি