ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে ডিজিটাল সেবা চালু

সচিবালয় প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে ডিজিটাল সেবা চালু

সংস্কৃতি বিষয়ক বিষয়ক মন্ত্রণালয় ও অধীন দপ্তর-সংস্থার চারটি সেবার ডিজিটালে রূপান্তর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

রোববার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এ কার্যক্রম উদ্বোধন করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি'র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীয় (বিশেষ) অতিথি হিসেবে বক্তৃতা করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

সভায় জানা‌নো হয়, ডিজিটাল সেবায় রূপান্তরিত চারটি সেবা হল- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে বিদেশি শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বা সাংস্কৃতিক দলের অংশগ্রহণের অনুমতি প্রদান, গণগ্রন্থাগার অধিদপ্তর হতে সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের সদস্য ফরম সংগ্রহ, শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় জাদুঘর পরিদর্শনের জন্য ছাত্র-ছাত্রী, প্রতিষ্ঠান ও সংগঠনসমূহের আবেদন এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রত্নতত্ত্ব সাইটে শ্যুটিং করার আবেদন। এর ফলে এসব সেবা প্রাপ্তির জন্য প্যাড বা সাদা কাগজে আবেদনের পরিবর্তে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, শুধু উপরোক্ত চারটি সেবা নয়, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবস্থিত লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে দর্শনার্থী প্রবেশের ক্ষেত্রেও অনলাইন সেবা তথা ই-টিকেটিংয়ের আওতায় নিয়ে আসা হবে। এসব ডিজিটাল সেবা বাস্তবায়নের মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সেবা ও সার্বিক কার্যক্রম আগের চেয়ে আরও বেগবান ও গতিশীল হবে।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়