ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

লন্ডনে মুজিববর্ষের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লন্ডনে মুজিববর্ষের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে শিশু-কিশোরদের জন্য ‘মুজিব শতবর্ষ শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ এর আয়োজন করে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন।

সোমবার হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় ৫ থেকে ১৮ বছরের প্রায় পাঁচশ’ বাংলাদেশি-ব্রিটিশ শিশু-কিশোর অংশগ্রহণ করে এবং তারা বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং বাংলাদেশ বিষয়ে ছবি আঁকে।

এ উপলক্ষে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শিশু-কিশোরদের জন্য এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন মুজিববর্ষে বঙ্গবন্ধুর প্রতি আমাদের সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদনেরই একটি অংশ।’

হাইকমিশনার বলেন, ‘মুজিববর্ষে এই প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে বঙ্গবন্ধু, তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও আদর্শ এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে ও স্বাধীনতা অর্জনে তার অতুলনীয় নেতৃত্ব ও সর্বোচ্চ ত্যাগ সম্পর্কে শিশু-কিশোরদের আরো বেশি সচেতন করে তোলা। বাংলাদেশি-ব্রিটিশ শিশু-কিশোরদের জন্য এই প্রতিযোগিতা লন্ডনের বাইরেও যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডের বিভিন্ন শহরে আয়োজন করা হচ্ছে। এসব শহরের মধ্যে রয়েছে ম্যানচেস্টার, বার্মিংহাম, লোটন, ডাব্লিন ও কার্ডিফ।’

বিষয়-ভিত্তিক এই প্রতিযোগিতা তিনটি গ্রুপে আয়োজন করা হয়। পাঁচ থেকে ৮ বছরের শিশুদের জন্য বিষয় ছিলো ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, ৯-১২ বছরের জন্য ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা’ এবং ১৩-১৮ বছরের শিশু-কিশোরদের বিষয় ছিলো ‘বঙ্গবন্ধু ও ব্রিটেন’।

 

ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়