ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটি সাইকেল র‌্যালি করবে

সংসদ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটি সাইকেল র‌্যালি করবে

“সুস্থ সবল জাতি গড়ি, মুজিববর্ষ পালন করি’ স্লোগানে সাইক‌্যাল র‌্যালি আয়োজন করবে মুজিববর্ষ উদ্‌যাপন সংক্রান্ত জাতীয় সংস‌দের স্বাস্থ্যসেবা উপকমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে উপকমিটির বৈঠকে কর্মসূচি জানানো হয়।

বৈঠ‌কে জানান‌ো হয়, স্বাস্থ্যসেবা উপকমিটির বর্ষব্যাপী জনসচেতনামূলক নান্দনিক অনুষ্ঠানমালার প্রথম পর্বে আগামী ২৪ মার্চ মানিকমিয়া অ্যাভিনিউতে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে।

মুজিববর্ষ উদ্‌যাপন সংক্রান্ত স্বাস্থ্যসেবা উপকমিটির আহ্বায়ক ও বাংলাদেশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ.ফ.ম রুহুল হক সভাপতিত্ব করেন।

বৈঠক‌ে জানানো হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বি‌ভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। এর অংশ হিসেবে স্বাস্থ্যসেবা উপকমিটি আগামী ২৪ মার্চ মানিকমিয়া অ্যাভিনিউতে সাইকেল র‌্যালির আয়োজন করছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। র‌্যালিতে ২০০০ এর অধিক সাইক্লিস্ট অংশগ্রহণের কর‌বে।

সাইকেল র‌্যালিতে অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশন চলছে। সাইকেল র‌্যালিতে ১৮ বছরের ঊর্দ্ধে সকল নারী পুরুষ অংশগ্রহণ করতে পারবে। সাইকেল র‌্যালিতে অংশগ্রহণের জন্য bit.ly/mujibborsho2020 অথবা www.parliament.gov.bd এই ঠিকানায় আগামী ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে।

স্বাস্থ্যসেবা উপকমিটি গৃহিত কর্মসূচির মধ্যে আরো রয়েছে আগামী ৫ নভেম্বর ম্যারাথন প্রতিযোগিতা, ১৮-২৭ ডিসেম্বর ১০ দিন দিনের স্বাস্থ্যমেলা, ২৭ ফেব্রুয়ারি ৩০০ নির্বাচনী এলাকায় স্বাস্থ্য ক্যাম্প। স্বাস্থ্যমেলা ও স্বাস্থ্যক্যাম্পে বিনামূল্যে রোগীদের পরামর্শ,ঔষধ ও চিকিৎসা সেবা দেওয়া হবে।

বৈঠকে স্বাস্থ্যসেবা উপ কমিটির সদস্য মো. রুস্তম আলী ফরাজী, মো. হাবিবে মিল্লাত, মো. আব্দুল আজিজ, মো. নাসির উদ্দিন, মো. মনসুর রহমান এবং সৈয়দা জাকিয়া নুর উপস্থিত ছিলেন।


ঢাকা/আসাদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ