ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

পার্ক রোড এখন ‘কিং নরোদম সিহানুক সড়ক’

কূটনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ১:০৯:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১:১১:২১ পিএম

পাল্টে গেল রাজধানীর বারিধারার ‘পার্ক রোড’-এর নাম। এখন থেকে কূটনৈতিক জোনের পরিচিত ওই সড়ক কম্বোডিয়ার স্থপতি প্রয়াত রাজা ‘নরোদম সিহানুক’-এর নামে।

রাষ্ট্রীয় সিদ্ধান্ত মতে বুধবার নবনামাঙ্কিত ‘কিং নরোদম সিহানুক রোড’-এর অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

এই আয়োজনে অংশ নিতে ঢাকা আসেন কম্বোডিয়ার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী মিজ ইট সোফিয়া।

কম্বোডিয়ার মন্ত্রীকে নিয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম সড়কটির নামফলক উন্মোচন করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সচিব মাসুদ বিন মোমেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফাসহ দুই দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধি এবং আমন্ত্রিত কূটনীতিকরা উদ্বোধনীতে উপস্থিত ছিলেন।

বারিধারা পার্ক রোডের প্রবেশমুখ থেকে কিং নরোদম সিহানুক রোডের নামফলক উন্মোচন করার পুরো অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সড়কটির উদ্বোধনকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ও কম্বোডিয়া দুই বন্ধুপ্রতিম দেশ। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন এটি। আগামীতেও আমাদের মধ্যকার সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আমরা বিশ্বাস করি।

২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কম্বোডিয়া সফরে সিদ্ধান্ত হয়েছিল, কম্বোডিয়ার নমপেনে একটি সড়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কিং নরোদম সিহানুকের নামে নামকরণ করা হবে।


ঢাকা/হাসান/জেনিস