ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিবে শ্রম মন্ত্রণালয়

সচিবালয় প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ১১:৫৪:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৮:২৫:৪৮ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কল-কারখানা পর্যায়ে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ প্রদান করবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

আগামী ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

বুধবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অগ্রগতি সভায় এ তথ্য জানানো হয়।

জাতির পিতার জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বছরব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

মুজিববর্ষের প্রথম দিন জাতির পিতার জন্মদিন ১৭ মার্চ সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রম ভবনে এক’শ পাউন্ড ওজনের কেক কেটে দিনের কর্মসূচি উদ্বোধন করবেন।

দুপুরে ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার প্রদান করা হবে। এদিন দুপুরে এক’শ এতিম শিশুকে খাওয়ানোর সিন্ধান্ত নেয়া হয়েছে এবং বিকেলে বঙ্গবন্ধুর জন্মদিনে তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। 

মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম বলেন, প্রতি বছর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি (ওএসএইচ) দিবসে পেশাগত স্বাস্থ্য ও সেফটি চর্চা পুরস্কার প্রদান করে। এ বছর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর যে বিশালতা তা সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে। সকলে মিলে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত রাখতে হবে।’

সভায় অতিরিক্ত সচিব ড.মোল্লা জালাল উদ্দিন, ড. মো. রেজাউল হক, সাকিউন নাহার বেগম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমানসহ মন্ত্রণালয় ও অধীন দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

ঢাকা/আসাদ/নাসিম/বুলাকী