ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জনস্বার্থে মুজিববর্ষের অনুষ্ঠান সীমিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনস্বার্থে মুজিববর্ষের অনুষ্ঠান সীমিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনো ভাইরাসের জনস্বার্থকে প্রাধান্য নিয়ে মুজিববর্ষ উদযাপন সীমিত আকারে করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৮ মার্চ) রাতে গণভবনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এই নির্দেশনা দেন।

বৈঠকে বঙ্গবন্ধুর আরেক কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু সারাজীবন জনগণের জন্য রাজনীতি করেছেন। জনগণের কল্যানে কাজ করেছেন। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে যেন জনগণ কষ্ট না পায়।

সূত্রটি আরও জানায়, করোনাভাইরাসের কারণে যে বিশ্ব পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সেগুলোকে বিবেচনায় এনে প্রধানমন্ত্রী আপাতত মুজিব বর্ষের অনুষ্ঠান বড় আকারে করার পরিকল্পনা পরিহার করতে বলেছেন।

বৈঠকের পর রাতেই আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউটে এক জরুরি সংবাদ সম্মেলনে ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’ প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সামগ্রিক বিষয় বিবেচনায় নিয়ে জনসমাগম পরিহার করে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর যে অনুষ্ঠানসহ সারাদেশে বড় আকারে যেসব অনুষ্ঠান করার পরিকল্পনা ছিল, তা পরিহার করার সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য কর্মসূচিও সীমিত আকারে চলবে।’

এছাড়া, স্মারক ডাকটিকিট অবমুক্ত, স্মারক মুদ্রা প্রকাশ, মজিববর্ষ উপলক্ষে বিভিন্ন প্রকাশনা প্রকাশিত হবে ও জানান অনুষ্ঠান ‘উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক।


ঢাকা/পারভেজ/হক/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়