ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিটিআরসি চেয়ারম্যান পেলেন বিচারপতির পদমর্যাদা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিটিআরসি চেয়ারম্যান পেলেন বিচারপতির পদমর্যাদা

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বর্তমান চেয়ারম্যান জহুরুল হককে হাইকোর্ট বিভাগের বিচারপতির পদমর্যাদা দিয়েছে সরকার।  একইসঙ্গে বর্তমান কমিশনের ভাইস চেয়ারম্যানকে সচিব এবং অন্য কমিশনারদের সরকারের অতিরিক্ত সচিবের পদমর্যাদা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় পদমর্যাদা বৃদ্ধি সংক্রান্ত এ আদেশ জারি করেছে।

এতে উল্লেখ করা হয়েছে, চুক্তির মেয়াদকাল পর্যন্ত বিটিআরসির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং কমিশনার হিসেবে নিয়োজিত কর্মকর্তাদের এসব পদমর্যাদা বহাল থাকবে।

আদেশে আরও বলা হয়েছে, বিটিআরসি বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং কমিশনারদের চুক্তির মেয়াদকাল পর্যন্ত যথাক্রমে হাইকোর্ট বিভাগের বিচারপতি, সরকারের সচিব এবং অতিরিক্ত সচিবদের পদমর্যাদা দেওয়া হলো।

বর্তমানে জহরুল হক বিটিআরসির চেয়ারম্যান এবং সুব্রত রায় মিত্র ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।  আর আমিনুল হাসান ও মহিউদ্দিন আহমেদ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এতদিন বিটিআরসির চেয়ারম্যান সচিব, ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব ও কমিশনারা যুগ্ম-সচিবের পর্দমর্যাদায় ছিলেন বলে জানিয়েছেন কমিশনের একজন কর্মকর্তা।

এদিকে, অপর এক আদেশে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডা. আবুল কালামকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক ও অধ্যাপক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী ৩ ফেব্রুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে তাকে নিয়োগ দিয়ে এ আদেশ জারি করা হয়েছে।

একই মেয়াদে তাকে ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকও নিয়োগ করা হয়েছে।  এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।


ঢাকা/নঈমুদ্দীন/হাসান/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়