ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ফ্রেমওয়ার্ক তৈরি হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ফ্রেমওয়ার্ক তৈরি হচ্ছে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নগর এলাকায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ ফ্রেমওয়ার্ক তৈরি হচ্ছে।

রোববার (১৫ মার্চ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘ইফেকটিভ পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ ইন হেলথ সেক্টর অফ বাংলাদেশ’—শীর্ষক জাতীয় কর্মশালার আয়োজন করা হয়।

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘ইউরোপীয়ান ইউনিয়ন সাপোর্ট টু হেলথ অ্যান্ড নিউট্রিশন টু দ্য পুওর অফ বাংলাদেশ’—প্রকল্পের কার্যক্রম নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

তিনি বলেন, সরকারের একার পক্ষে এদেশের বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করা একটি চ্যালেঞ্জ।   বাংলাদেশের স্বাস্থ্য খাতে এ চ্যালেঞ্জ মোকাবিলায় শিগগিরই পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ ফ্রেমওয়ার্ক তৈরি করা হবে। ফলে নগর এলাকায় দরিদ্র ও ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে।

মন্ত্রী বলেন, সময়ের সাথে সাথে অনেক কিছুর পরিবর্তন হচ্ছে। গ্রামে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেওয়া হচ্ছে।  সিটি করপোরেশন ও পৌর এলাকায়ও যাতে সাধারণ মানুষ প্রাথমিকভাবে স্বাস্থ্য সেবা নিতে পারে সে লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ সভাপতিত্ব করেন।  বক্তৃতা করেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ডেলিগেশনের মিনিস্টার কাউন্সিলর অ্যান্ড হেড অব কো-অপারেশন মাওরিজিও সিয়ান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব অমিতাভ সরকার এবং প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন প্রমুখ।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়