ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘরে ফিরছে মানুষ, ভিড় বাড়ছে কাউন্টারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরে ফিরছে মানুষ, ভিড় বাড়ছে কাউন্টারে

করোনার কারণে সারাদেশে উদ্বেগ বাড়ছে। নিজেকে করোনামুক্ত রাখতে রাজধানী ঢাকা ছেড়ে ঘরে ফিরছেন অনেকেই।

রাজধানীর স্টেডিয়ামগুলোয় খেলাধুলা বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে আগেই। সিনেমা হলও বন্ধ। মোবাইলফোন অপারেটর রবি, গ্রামীণফোন ইতোমধ্যে নিজ-নিজ কর্মকর্তাদের ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে অফিসের কাজ করার নির্দেশ দিয়েছে। অসুস্থ থাকলে মসজিদেও না যাওয়ার পরামর্শ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

গত বুধবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, করোনা পরিস্থিতি বিবেচনায় প্রয়োজন হলে কোনো কোনো এলাকা ‘শাটডাউন’ করা হবে। ইতোমধ্যে শিবচরকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া কয়েকটি জেলার দূরপাল্লার বাসও বন্ধ।

অনেকের মনে শঙ্কা, যেকোনো সময় নিজের জেলার গণপরিবহন বন্ধ হবে। তাই সুযোগ থাকতেই নির্দিষ্ট কোনো কাজ না থাকলে সবাই রাজধানী ছাড়ছেন।

সবমিলিয়ে ধীরে ধীরে বদলে যাচ্ছে রাজধানীর চিত্র। যানজটের শহর এখন অনেকটাই ফাকা হতে শুরু করেছে। ড়িড় বাড়ছে বাস কাউন্টার, রেল স্টেশন, লঞ্চ টার্মিনালে। লঞ্চ, ট্রেনসহ দূরপাল্লার বাসস্ট্যান্ডে আজও প্রচণ্ড ভিড় দেখা গেছে। ফলে রাজধানী ঢাকা এখন অনেকটাই ফাঁকা। যানজট নেই, ব্যস্ত মোড়ে মানুষের জটলাও নেই। রাস্তায় যানবাহনের সংখ্যাও কম।

ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ ও দর্শন বিভাগের শিক্ষার্থী হাসান মাহমুদ। তারা দুজন ভাড়া বাসা নিয়ে থাকতেন। টিউশনির কারণে এতদিন যেতে পারেননি। শুক্রবার টিউশনি বন্ধ রেখে বাড়ি যাচ্ছেন। খালিদ বলেন, ‘ভাবছিলাম যাবো না। কিন্তু পরিস্থিত ভালো না। যদি কোনো কারণে যানবাহন বন্ধ হয়ে যায়, তাহলে কী করবো? তাই চলে যাচ্ছি। এসময়ে সবার উচিত বাড়িতে থাকা।’

আরামবাগ হানিফ কাউন্টার ব্যবস্থাপক মনিরুজ্জামান বলেন, ‘গত সোমবার থেকেই বেশ ভিড়। এখনো যাত্রীদের বেশ ভিড়। অনেকের আশঙ্কা, বাস বন্ধ হয়ে যাবে।’ তবে, এখন পর্যন্ত সে আশঙ্কা দেখছেন না বলেও তিনি মন্তব্য করেন।


ঢাকা/ইয়ামিন/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়