ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লক ডাউনের খবর সঠিক নয় : তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ২২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লক ডাউনের খবর সঠিক নয় : তথ্যমন্ত্রী

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লকডাউন কিংবা জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, খবরটি সঠিক নয়- বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সমসাময়িক ইস্যুতে রোববার (২২ মার্চ) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন,  ‘গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এ ধরনের যে নিউজ প্রকাশ হয়েছে এটা ঠিক নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, তারা এ ধরনের পরামর্শ দেয়নি। তবে ভবিষ্যতে কি করতে হতে পারে সে আশংকা নিয়ে আলোচনা করেছে। কিন্তু এ মুহূর্তে সবকিছু লকডাউন করে দেয়ার মত পরামর্শ তাদের পক্ষ থেকে দেয়া হয়নি।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় পরিস্থিতির প্রেক্ষাপটে সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে। ইতোমধ্যে বহির্বিশ্বের সাথে বিমান যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অন্যান্য পদক্ষেপও নেয়া হয়েছে। আমরা বসে নেই, পরিস্থিতি বিবেচনা করে যখন যা করা দরকার ব্যবস্থা নেয়া হচ্ছে।

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লকডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- এমনটিই শনিবার জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। 

সুন্দর নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে বিএনপি তাদের চিরাচরিত অভ্যাসের মত এবারও নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করেছে। এটা তাদের পুরনো অভ্যাস।’

তিনি বিএনপিকে এই ধরনের মাননিকতা পরিহারের আহ্বান জানান।


ঢাকা/নঈমুদ্দীন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়