ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

৩ লাখ মাস্ক, ৩০ হাজার পিপিই দেবে আলিবাবা

কূটনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৬:৪৪:৩০ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৬:৪৪:৩০ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে ৩০ হাজার পার্সোনাল প্রটেকশন ইক্যুপমেন্ট (পিপিই), ৩০ হাজার শনাক্তকরণ কিট এবং তিন লাখ মাস্ক দেবে চীনভিত্তিক ইকমার্স জায়ান্ট আলিবাবা।  আগামী ২৯ মার্চ (বৃহস্পতিবার) এসব সরঞ্জাম ঢাকায় পৌঁছাবে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

তিনি বলেন, ২৯ মার্চ আরও একটি সহায়তা চালান চীন থেকে আসবে। এটা আসবে আলিবাবার পক্ষ থেকে। এতে থাকবে ৩০ হাজার পিপিই, সমানসংখ্যক শনাক্তকরণ কিট এবং তিন লাখ মাস্ক। এর মধ্যে দুই লাখ ৭৫ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ৩০ হাজার এন৯৫ মাস্ক।

এ সময় রাষ্ট্রদূত আরো বলেন, চীন সবসময় তার বন্ধুরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। এই পরিস্থিতি মোকাবিলায় চীনের পক্ষে যা যা সম্ভব তার সবটুকু নিয়ে বাংলাদেশের পাশে থাকবো আমরা।

লি জিমিং আরো বলেন, আজ বাংলাদেশের স্বাধীনতা দিবস। এমন একটি দিনে চীন সরকারের পক্ষ থেকে এমন উপহার দিতে পেরে আমি সত্যিই খুব খুশি। আমরা এখনো ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছি। তবে চীন এই যুদ্ধে জয়লাভ করেছে। আশা করছি বাংলাদেশও এই যুদ্ধে জয়ী হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, চীনে যখন করোনার প্রাদুর্ভাব দেখা দেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের পক্ষে চীনে এ ধরনের সরঞ্জাম উপহার পাঠিয়েছিলেন। এবার চীন আমাদের এগুলো দিল। এটা দু’দেশের বন্ধুত্বের নিদর্শন।


ঢাকা/হাসান/জেডআর