ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিক্ষোভের মুখে করোনা হাসপাতাল নির্মাণকাজ বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৫:৫৫:১১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৮:৩৮:৫৯ পিএম

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় আকিজ গ্রুপের তত্ত্বাবধানে চীনের আদলে একটি হাসপাতাল তৈরির কাজ বিক্ষোভের মুখে বন্ধ হয়ে গেছে। জানা যায়, এখানে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৩০১ শয্যার হাসপাতাল নির্মাণ করছিল শিল্প গ্রুপ আকিজ।

শনিবার (২৮ মার্চ) দুপুরে করোনা রোগের চিকিৎসায় হাসপাতালে হবে এমন খবরে বিক্ষোভ করেন স্থানীয় কয়েকশ লোকজন। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিউল্লাহ শফিও উপস্থিত ছিলেন বলে জানা গেছে। পরে তাদের বিক্ষোভের মুখে কর্তৃপক্ষ হাসপাতালটির নির্মাণ কাজ বন্ধ করে দেয়। তবে এ বিষয়ে আকিজ গ্রুপের দায়িত্বশীল কেউ কথা বলতে রাজি হননি।

বিকেলে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সেখানে স্থানীয় লোকজন দুপুরের পর থেকেই বিক্ষোভ করছিল। তাদের কাছে তথ্য ছিল এখানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল করছে আকিজ গ্রুপ। মূলত এখানে কোয়ারেন্টাইন কেয়ার করার কথা ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে কয়েকশ বাসিন্দা প্রথমে তেজগাঁও শিল্পাঞ্চলে অবস্থিত আকিজ গ্রুপের অফিসের সামনে অবস্থান নেয়। এসময় তারা ভাঙচুরও করেছে বলে অভিযোগ পাওয়া যায়। পরে সেখান থেকে তারা নির্মাণাধীন হাসপাতালে কাছে গিয়ে বিক্ষোভ এবং বিভিন্ন রকম স্লোগান দিতে থাকেন।

স্থানীয়রা বলছে, সারা দেশে যেখানে করোনার ভয়ে মানুষ ঘর থেকে বের হচ্ছে না, সেখানে এ এলাকাতেই করোনার জন্য হাসপাতাল বানালে ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে। এজন্য তারা আতঙ্কিত।

জানা যায়, রাজধানীর তেজগাঁওয়ে আকিজের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে। আকিজ সেখানে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

 

ঢাকা/মাকসুদ/এসএম