ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৫০ হাজার দরিদ্রকে মাসব্যাপী খাবার দেওয়া শুরু ঢাকা দক্ষিণ সিটিতে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫০ হাজার দরিদ্রকে মাসব্যাপী খাবার দেওয়া শুরু ঢাকা দক্ষিণ সিটিতে

৫০ হাজার ছিন্নমূল দরিদ্র মানুষকে মাসব্যাপী খাবার বিতরণ কর্মসূচি শুরু করেছেন ঢাকা দক্ষিণের বিদায়ী মেয়র সাঈদ খোকন। এসময় তিনি অসহায় মানুষদের সাহায্যার্থে বিত্তবান ও স্বচ্ছলদের এগিয়ে আসার আহ্বান জানান।

শনিবার বিকেলে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্কে এ কর্মসূচির উদ্বোধন করেন খোকন।

সাঈদ খোকন আরও বলেন, নির্বাচিত মেয়র হিসেবে আহ্বান জানাচ্ছি, যারা এই শহরের বিত্তবান ও স্বচ্ছল রয়েছেন, যারা মানুষকে ভালোবাসেন, তারা নিজ নিজ অবস্থান থেকে এই অসহায় মানুষের পাশে দাঁড়ান। আমরা সবাই মিলে এই দুর্যোগ মোকাবিলা করবো ইনশাআল্লাহ।’

তিনি বলেন, নগরবাসীর অনেকেই দিন এনে দিন খায়। অনেক মানুষ রয়েছেন যারা নিম্নবিত্ত। করোনাভাইরাসের কারণে আজ তারা কর্মহীন হয়ে পড়েছেন। কাজ না থাকার কারণে তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীর ব্যবস্থা করা কঠিন হয়ে পড়েছে।

সাঈদ খোকন বলেন, ‘মাসব্যাপী খাদ্যসামগ্রী বিতরণের জন্য আমরা ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করেছি। স্থানীয় জনপ্রতিনিধি ও সিটি করপোরেশন ও বিভিন্ন দপ্তরের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে। তাদের সমন্বয়ে ছিন্নমূল কর্মহীন মানুষের তালিকা প্রণয়ন করা হয়েছে। যতো দ্রুত সম্ভব আমরা সবার মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেব।

এসময় তার সঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, সচিব মোস্তফা কামাল মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা/নূর/সাজেদ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ