ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৯, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশি

জার্মানিতে বসবাসরত অন্তত পাঁচজন বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

এর মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী৷ আক্রান্তদের মধ্যে দু'জনের বয়স চল্লিশের কোঠায়, বাকিদের বয়স ত্রিশের নিচে।

বার্লিনের বাংলাদেশ দূতাবাস এসব তথ্য জানিয়েছে।

বার্লিনে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ গণমাধ্যমকে জানান, আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য, যারা বার্লিনের বাসিন্দা। বাকি দু'জনের একজন মিউনিখ এবং অন্যজন ম্যুন্সটার শহরের বাসিন্দা।

তিনি জানান, বার্লিনে করোনা আক্রান্ত পরিবারের এক পুরুষ সদস্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে, সেই পরিবারের অন্য সদস্যদের অবস্থা উন্নতির দিকে। মিউনিখে যিনি আক্রান্ত হয়েছেন তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন, তবে এখন তার অবস্থা উন্নতির দিকে। আর মুন্সটারে আক্রান্ত ব্যক্তি ‘হোম কোয়ারান্টিনে' রয়েছেন।

জার্মানিতে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা এই সহায়তা পাওয়ার উপযুক্ত, তারা যেখানে অবস্থান করছেন সেখানকার স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন বাংলাদেশি রাষ্ট্রদূত।

এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৬৯৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪৩৩ জন। শনিবার (২৮ মার্চ) একদিনে আক্রান্ত হয়েছেন ৬৮২৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮২ জন।

 

ঢাকা/হাসান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়