ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মশা সঙ্গীত চর্চা করছিল, মেয়রদের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মশা সঙ্গীত চর্চা করছিল, মেয়রদের প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মশার উৎপাত বেড়ে যাওয়ায় ঢাকার মেয়রদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে এখনই যথাযথ ব্যবস্থা নিতে বলেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে গণভবন থেকে দেশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা জানান।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামও ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

মেয়র আতিককে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের কিন্তু আরও সতর্ক থাকবে হবে, যেহেতু মেয়র সাহেব আছেন আমি সেখানে বলছি, সেটা হলো- কালকে যখন ঘুমাতে গেলাম তখন মাঝে মধ্যেই মশা সঙ্গীত চর্চা করছিল। মশার গান শুনলাম। গুণগুণ করে কানের কাছে বেশ গান গাচ্ছিল। অর্থাৎ মশার প্রার্দুভাব কিন্তু আস্তে আস্তে শুরু হবে। আসবে ডেঙ্গু। আমাদের এখন থেকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘নির্বাচিত প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবাইকে বলবো এ মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচানোর জন্য এখন থেকে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের সঙ্গে জেলার সিভিল সার্জন, স্বশস্ত্র বিভাগের প্রতিনিধি, পৌর মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, রাজনৈতিক নেতারা, সংসদ সদস্য, পুলিশ বাহিনীর প্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি কর্মকর্তার উপস্থিত রয়েছেন।

 

ঢাকা/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ