ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুপুর পর্যন্ত ক্র্যাক প্লাটুনে সেবা নিয়েছেন ৫৩ জন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুপুর পর্যন্ত ক্র্যাক প্লাটুনে সেবা নিয়েছেন ৫৩ জন

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের বিনা খরচে গন্তব্যে পৌঁছানোর পরিবহন সেবা ক্র্যাক প্লাটুন আনুষ্ঠানিক চালুর পর দুপুর পর্যন্ত ৫৩ জন সেবা নিয়েছেন।

বুধবার (০১ এপ্রিল) দ্যা আর্থ সোসাইটির নিবার্হী পরিচালক মোহাম্মদ মামুন মিয়া রাইজিংবিডিকে বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত ৫৩ জনকে সেবা দেওয়া হয়েছে।  এ সেবা নিতে এখন পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ২৫০ জন। এ সংখ্যা আরও বাড়ছে।

তিনি বলেন, মঙ্গলবার (৩১ মার্চ) এটি পাইলটিং আকারে শুরু হয়। তবে বুধবার সকাল ৮টা থেকে পুরোদমে এই সার্ভিস শুরু হয়েছে। সকালে সব এলাকা থেকে সেবাগ্রহিতা একই হারে ছিল।

জরুরি সেবায় যারা আছেন বিশেষ করে ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবাকর্মীরা এই সেবা নিতে পারবেন। কোনো ডাক্তারের ইমার্জেন্সি হাসপাতালে যাওয়ার প্রয়োজন হলে এই সুযোগটা আমরা করে দিচ্ছি। এছাড়া সকাল ৮টা, দুপুর ২টা এবং রাত ৮টা এই তিন শিফটে পিক অ্যান্ড ড্রপ করা হচ্ছে।  রেজিস্ট্রেশনের সময় তারা আমাদের বলে দিচ্ছে কোন জায়গা থেকে  উঠবেন এবং কোন শিফটে  কাজ করবেন।

এখন পর্যন্ত ক্র্যাক প্লাটুন ১২টা মাইক্রোবাস এবং চারটি কোস্টার বাসে সোবা দিচ্ছে, প্রয়োজনে এগুলো বাড়ানো হবে বলে জানান তিনি।

সাধারণ ছুটির সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পরিবহনজনিত সমস্যা লাঘব করতে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ও তত্ত্বাবধানে দ্য আর্থ সোসাইটি এবং বন্ডস্টাইন টেকনোলজিসের উদ্যোগে ডিবিএল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবং গ্লোবাল শেপারস ঢাকা হাবের সহায়তায় এবং স্বেচ্ছাসেবক ব্যবস্থাপনায় রয়েছে করোনা প্রতিরোধ সংঘ।  সেবাটি বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী যাত্রীদের মধ‌্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং নির্দিষ্ট সময় পরপর জীবাণুমুক্ত করার মাধ্যমে পরিচালনা করা হবে।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের জনপ্রিয় গেরিলা সংগঠন ক্র্যাক প্লাটুনের নামের সঙ্গে মিল রেখে এ সেবাটির নাম দেওয়া হয়েছে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’, যেহেতু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রত্যেকেই এই সময়ের একেকজন যোদ্ধা।

ঢাকায় কর্মরত চিকিৎসক বা সেবাদানকারীরা সেবাটি বিনামূল্যে ব্যবহার করতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে এই লিংকে। যোগাযোগের হটলাইন নম্বর - ০৯৬৩৯৫৯৫৯৫৯।


ঢাকা/নূর/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়