ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাহায্য ও সেবা বিতরণের আগে পুলিশকে জানাতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাহায্য ও সেবা বিতরণের আগে পুলিশকে জানাতে হবে

বর্তমান করোনা পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় সেবা ও সাহায্য নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই।  দাঁড়াচ্ছে সেবাধর্মী অনেক প্রতিষ্ঠানও।

আর খাদ্য ও সেবা বিতরণ করতে গিয়ে অনেকক্ষেত্রেই লোক সমাগমের সুযোগ সৃষ্টি হচ্ছে। এ কারণে এসব সামাজিক কাজ করার আগে সংশ্লিষ্ট থানা পুলিশকে জানাতে হবে বলে পুলিশ হেডকোয়ার্টার্সের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) সন্ধ্যায় পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া সোহেল রানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সোশ্যাল ডিসটেন্সিংয়ের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করা হচ্ছে না। যা বর্তমান পরিপ্রেক্ষিতে অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই, যেকোনো ধরনের ত্রাণ ও সেবা বিতরণমূলক কাজের ক্ষেত্রে আগেভাগেই প্রশাসন ও পুলিশকে অবগত করে প্রয়োজনীয় সহযোগিতা নিতে হবে।

পুলিশের কাছে তথ্য আছে, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় ইতোমধ্যে সরকারি-বেসরকারি অফিস এবং গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।  কর্মহীন মানুষ বিশেষ করে নিম্নআয়ের মানুষ পড়েছে মহাবিপাকে। এ কারণে তাদের সরকারিভাবে এবং থানা পুলিশের সহযোগিতায় বিভিন্ন খাদ্য সামগ্রী কিংবা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করছে। পাশাপাশি বেসরকারি ব্যক্তি বা প্রতিষ্ঠান এই সময় আর্তমানবতার সেবায় তাদের পাশে এসে দাঁড়িয়ে। যে যতটুক পারছেন সাহায্য সহযোগিতা করছেন। 

কিন্তু এসব জায়গায় অনেক সময় দেখা যাচ্ছে মানুষ জড়ো হয়েছে। যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। হচ্ছে সমালোচনাও। এ কারণে প্রাণঘাতী এ ভাইরাস সহজে সংক্রমিত হওয়ার শঙ্কা থাকে। 

সামাজিক কাজের মাধ্যমে ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই পুলিশ এ উদ্যোগ গ্রহণ করেছে। সে ক্ষেত্রে বাহিনীটি সবার সহযোগিতা কামনা করেছে।
 

ঢাকা/মাকসুদ/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়