ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনা মোকাবিলায় মানুষের পাশে সুবর্ণগ্রাম

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা মোকাবিলায় মানুষের পাশে সুবর্ণগ্রাম

করোনাভাইরাস প্রতিরোধে মানুষের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন সুবর্ণগ্রাম ফাউন্ডেশন।

‘প্রাণে প্রাণ মিলাই, মানুষের পাশে দাঁড়াই’—এই স্লোগান নিয়ে মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে সোনারগাঁয়ের বিভিন্ন গ্রামে এই কার্যক্রম চালাচ্ছে সংগঠনটি।

মঙ্গলবার (৭ এপ্রিল) সোনারগাঁয়ের ঋষিপাড়া ও প্রত্যন্ত অঞ্চল মায়াদ্বীপে সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষদের সংগঠনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেওয়া হয়।  এর মধ্যে ছিল চাল, ডাল, আটা, আলু, পেঁয়াজ, শুকনা মরিচ ও সাবান।  প্রায় ১৫০টি পরিবারেন মাঝে এসব পণ্য দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উদীচী সোনারগাঁয়ের সভাপতি লেখক শঙ্কর প্রকাশ, মায়াদ্বীপ রক্ষা আন্দোলনের কর্মী স্থানীয় সাবেক সদস্য জিলানী মিয়া ও সুবর্ণগ্রামের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস।  সহযোগিতা করেছেন রেজিনা মমতাজ, মাহমুদুর রহমান ও তাদের বন্ধু-পরিবার।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশন ও সোনারগাঁ ফাউন্ডেশন, ইউএস-এর উদ্যোগ ও সহযোগিতায়, পাশাপাশি কিছু শুভানুধ্যায়ীর সহযোগিতায় তারা সোনারগাঁয়েরর বিভিন্ন গ্রামের স্বল্প আয়ের মানুষদের মাঝে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছে।

সোনারগাঁয়ের বিভিন্ন গ্রামে সুবিধাবঞ্চিত শিশু ও স্বল্প আয়ের মানুষের  মাঝে বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।  বিশেষ বিশেষ স্থানে ছিটানো হচ্ছে জীবাণুনাশক ওষুধ।  গত তিন সপ্তাহে সুবর্ণগ্রামের স্বেচ্ছাসেবীরা বাগমুছা ঋষিপাড়া, রামগঞ্জ, সাতভাইয়াপাড়া, ভাটিবন্দর, সাহাপুরের জেলেপাড়া, বানীনাথপুর ও জয়রামপুর, আনন্দবাজার, মায়াদ্বীপ ও নুনেরটেক গ্রামে বাড়ি বাড়ি গিয়ে গিয়ে ১২০০ পরিবারের মাঝে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ ও করোনা নিয়ে জন সচেতনতামূলক লিফলেট বিলি করেছে।  সুবর্ণগ্রাম ঋষিপাড়া পাঠশালায় সুবর্ণগ্রামের স্বেচ্ছাসেবীরা নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস বলেন, দুনিয়াজুড়ে করোনার সঙ্গে যুদ্ধে আছেন চিকিৎসক, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী। তাদের সঙ্গে আমরাও আমাদের সীমিত সামর্থ্য নিয়ে মানুষের সেবায় নেমেছি। আমরা সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের এই উদ্যোগে সহযোগিতা করে এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।


/সাইফ/

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়