ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ভারতে আটকে পড়া তাবলিগ জামাতের লোকদের খোঁজ খবর রাখছি’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারতে আটকে পড়া তাবলিগ জামাতের লোকদের খোঁজ খবর রাখছি’

বাংলাদেশ থেকে ভারতে গিয়ে তাবলিগ জামাতের লোকজন যারা আটকে পড়েছেন, তাদের বিষয়ে খোঁজ-খবর রাখছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেন, ‘সেখানে শুধু বাংলাদেশ নয়, মালয়েশিয়া-ইন্দোনেশিয়াসহ কয়েকটি দেশের লোক ছিল।  তবে আমাদের নাগরিক অপরাধী হলেও রাষ্ট্রের দায়িত্ব বর্তায় তাদের পাশে থাকার।  আমরা সে অনুযায়ী কাজ করছি।’

মঙ্গলবার (০৭ এপ্রিল) এক ফেসবুক লাইভে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, দিল্লির নিজামুদ্দিন তাবলিগে যোগ দেওয়া বাংলাদেশের নাগরিকদের বিষয়ে আমরা অবগত। এটা কিছুটা হলেও বিব্রতকর পরিস্থিতিরও সৃষ্টি করেছে।  কারণ হলো, যে সময় এই সমাগম, আমি ঠিক টাইমটা জানি না, তবে যতটুকু মনে পড়ে সে সময় সেখানে সমাগম অনুৎসাহিত করা হচ্ছিল, তখনও তারা এটা চালিয়েছিলেন।

তিনি বলেন, তবে সেখানে যারা গিয়েছিলেন, তারা ভালো উদ্দেশ্যে নিয়েই গিয়েছিলেন।

শাহরিয়ার আলম বলেন, আমাদের হাইকমিশন প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখছে।  সেখানে কে কোথায় কোয়ারেন্টাইনে আছেন, সেটাও খোঁজ নেওয়া হচ্ছে।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিক ঢাকা ছেড়েছেন। এদের মধ্যে একজন রাষ্ট্রদূতও রয়েছেন। তবে এমন নয় যে, তারা ভয়ে ঢাকা ছাড়ছেন। তারা তাদের পরিবারের সঙ্গে থাকতে চাইছেন। এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই ।

এ সময় তিনি আরো জানান, করোনার ভয়াবহতার আশংকায় মার্কিন যুক্তরাষ্ট্র ৭৮টি দেশ থেকে তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়ে গেছে।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়