ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভবনা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ১২:৪২:৩৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ১:০০:৪৩ পিএম

বৈশাখের আগমনী বার্তা দিতে শুরু করেছে প্রকৃতি। প্রখর রোদ আর ঝড়ের মধ্যে বাংলা নতুন বছরকে স্বাগত জানানোর ইঙ্গিত যেন বহন করে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, চৈত্রের শেষ দিকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় দেশে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভবনা রয়েছে। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, আজ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। দেশের অন্যান্য জায়গায় মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

তিনি আরো বলেন, রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম এবং কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এটি আরো বিস্তারলাভ করতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা কমতে পারে। 

এদিকে অ্যাকুওয়েদার বলছে, আজ ঢাকায় ৩৭ ডিগ্রি, সিলেটে ৩৫ ডিগ্রি, খুলনায় ৩৮ ডিগ্রি, ময়মনসিংহে ৩৭ ডিগ্রি, রংপুরে ৩৫ ডিগ্রি, রাজশাহীতে ৩৮ ডিগ্রি,  বরিশালে ৩৫ ডিগ্রি, চট্টগ্রামে ৩১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। 



ঢাকা/নূর/জেনিস