ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জরুরি সেবা অব্যাহত রেখেছে বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জরুরি সেবা অব্যাহত রেখেছে বিএসটিআই

মহামারি করোনাভাইরাসের মধ্যেও ভোক্তার হাতে মানসম্পন্ন পণ্য পৌঁছে দেওয়া নিশ্চিত করতে জরুরি সেবা অব্যাহত রেখেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিএসটিআইএ'র সম্পাদক মঈনুদ্দীন মিয়া গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদেশ থেকে যাতে নিম্নমানের পণ্য আমদানি করা না যায় এবং আমদানিকারকগণ যাতে কোন ধরনের হয়রানির শিকার না হন সে বিষয়টি বিবেচনায় রেখে জরুরি কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

উল্লেখ্য, গুড়ো দুধ, শিশুখাদ্যসহ আমদানির ক্ষেত্রে বাধ্যতামূলক ৫৫টি পণ্য বিএসটিআই’র ল্যাবরেটরিতে পরীক্ষা করে ছাড়পত্র প্রদান করার পর বাজারজাত করা হয়। এ লক্ষ্যে বিএসটিআই’র প্রধান কার্যালয়সহ বিভিন্ন বন্দর এলাকার সংশ্লিষ্ট ওয়ান স্টপ সার্ভিস সেন্টার এবং ল্যাবরেটরিসমূহ চালু রাখা হয়েছে।

এছাড়া, আসন্ন পবিত্র রমজান মাসে জনসাধারণ যাতে মানসম্পন্ন পণ্য ক্রয় ব ব্যবহার করতে পারে সে লক্ষ্যেও কাজ করছে বিএসটিআই। বিশেষ করে ইফতার ও সেহরিতে অধিক ব্যবহৃত হয় এ রকম চার শতাধিক খাদ্যপণ্য বিএসটিআই ল্যাবরেটিরিতে পরীক্ষাধীন রয়েছে।

এসকল পণ্যের মধ্যে মুড়ি, লাচ্ছ সেমাই, ভার্মিসিলি সেমাই, ঘি, বাটার অয়েল, নুডুলস, সফট ড্রিংকস পাউডার, আটা, ময়দা, সুজি, চিনি, আয়োডিনযুক্ত লবণ উল্লেখযোগ্য। ল্যাবরেটরি পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ করা হবে।

 

ঢাকা/ হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়