ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ত্রাণের চাল আত্মসাতে দুদকের মামলা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ত্রাণের চাল আত্মসাতে দুদকের মামলা শুরু

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক কর্মসূচির আওতায় ত্রাণের ৭১০ কেজি চাল আত্মসাতের অভিযোগে ওএমএস ডিলার মো. মশিউর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ এপ্রিল) দুদকের বগুড়ার সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মোহাম্মদ আমিনুল ইসলাম বাদী হয়ে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ওই ডিলারের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘কমিশন এ বিষয়ে আগেই সবাইকে সতর্ক করেছে। তারপরও যে বা যারা সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি ও  ত্রাণসামগ্রী আত্মসাৎ করবেন তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। বগুড়ায় শুরু হলো। যেখানেই অভিযোগ পাওয়া যাবে, সেখানেই আইনি ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।এক্ষেত্রে দুদক শূন্য সহিষ্ণুতার নীতি অনুসরণ করবে। এই দুর্যোগকালীন পরিস্থিতিতে তিনি দায়িত্বরত সবাইকে সততার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য ফের আহ্বান জানান।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামি ডিলার মো. মশিউর রহমান মোট ৫৩৮ জন ভোক্তার মধ্যে ১৭ জন ভোক্তার নাম ২-৩ বার এন্ট্রি করেন এবং রেজিস্টারে ১৪০ কেজি চাল হিসাবভুক্ত না করেই সরকারের মোট ৭১০ কেজি চাল আত্মসাৎ করেন। তাই আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯ ও ৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করে দুদক। আসামি গ্রেপ্তারের অভিযান চলমান রয়েছে।


ঢাকা/এম এ রহমান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়