ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বাস্থ্যকর্মীদের বের করতে চাওয়া বাড়িওয়ালাদের সম্পদ খুঁজবে দুদক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১০, ১৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাস্থ্যকর্মীদের বের করতে চাওয়া বাড়িওয়ালাদের সম্পদ খুঁজবে দুদক

ডাক্তার ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের যেসব বাড়িওয়ালা বের করে দিতে চাইছেন তাদের সম্পদের উৎস খতিয়ে দেখবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) গণমাধ্যমেকর্মীদের পাঠানো বিভিন্ন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এসব কথা জানান।

দুদক চেয়ারম্যান বলেন, জাতির এই সংকটময় সময়ে ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জীবনের মায়া ত্যাগ করে সেবায় নিয়োজিত। এদের সঙ্গে খারাপ আচরণ কিংবা কোনো প্রকার অসম্মান করা আইনগতভাবেই অপরাধ। আমার যতটা মনে পড়ে, দেশে বিদ্যমান সংক্রামক রোগ আইন, ২০০১৮ অনুসারে এ জাতীয় আচরণ শাস্তিযোগ্য অরপরাধ।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি কেউ যদি এ আইনের লঙ্ঘন করে, তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। এরপরও যদি কোনো বাড়ির মালিক স্বাস্থ্য সেবায় নিয়োজিত কোনো ব্যক্তিকে বাড়ি ছাড়ার কথা বলেন বা বাড়ি ছাড়তে বাধ্য করেন তাহলে দুদক আইন অনুযায়ী এসব বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখা হবে। অবৈধ সম্পদের উৎস পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর ঢাকা মহানগরসহ সারা দেশের বহু চিকিৎসক, নার্স, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীসহ জরুরি সেবায় নিয়োজিত পেশার মানুষ বাড়িওয়ালা কর্তৃক অমানবিক আচরণের শিকার হচ্ছে অভিযোগ পাওয়া যাচ্ছে। ভুক্তভোগী অনেক স্বাস্থ্যকর্মীদের অভিযোগ, করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আতঙ্কে বাড়িওয়ালা, ফ্ল্যাটের অন্য বাসিন্দারা তাদের বাসা ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য চাপ তৈরি করছেন। নানা প্রকারের কটূক্তিও করছেন।


ঢাকা/রহমান/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়