ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিভেদের রাজনীতি করোনাকে বিধ্বংসী করবে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ২৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিভেদের রাজনীতি করোনাকে বিধ্বংসী করবে: কাদের

দেশের বর্তমান সংকটে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভেদের রাজনীতি করোনা ভাইরাসের সংক্রমণকে আরও বিধ্বংসী করবে বলে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রাণঘাতী করোনা ভাইরাসকে প্রতিরোধে জাতির ঐক্যবদ্ধ থাকাই কার্যকর হাতিয়ার উল্লেখ করে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা সংকট কোনো রাজনৈতিক ইস্যু নয়, একথা আমাদের সবাইকে মনে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্ক্ষণিক মনিটর করছেন, নির্দেশনা দিচ্ছেন, তদারকি করছেন। এ সময় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা প্রয়োজন।

'এই লড়াই আমাদের সবার বাঁচা-মরার লড়াই। এ সংকটকালে বিভেদের রাজনীতি করোনা ভাইরাসকে আরো বিধ্বংসী এবং ভয়ঙ্কর করে তুলবে। আমাদের ঐক্যবদ্ধ লড়াই প্রাণঘাতী করোনাভাইরাসকে পরাজিত করার সবচেয়ে কার্যকর হাতিয়ার'।

জনগণকে ধৈর্য ধরে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের আরও কিছুদিন ধৈর্য ধরতে হবে। সংকটে স্বাস্থ্যবিধি মেনে ধৈর্য ধারনের কোনো বিকল্প নেই।’

করোনা মেকাবিলায় সামনে সারিতে থেকে যারা কাজ করছেন সেসব ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সেনাবাহিনী, পুলিশ র‌্যাব এবং জরুরি সার্ভিসের আওতায় যারা কাজ করছেন, বিশেষ করে গণমাধ্যমকর্মীরা যে সাহসী ভূমিকা পালন করছেন তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান সরকারের এই মন্ত্রী।

করোনা মোকাবিলায় সরকার সর্বাত্মক জনগণের পাশে আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক কঠিন লড়াইয়ে অবতীর্ণ হয়েছি। এ লড়াইয়ে আমাদের জিততে হবে।

'আমি জনগণের প্রতি আহ্বান জানাই এ সংকটকালে নিজেদের অসহায় ভাববেন না। শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে। জয় আমাদের হবেই, ইনশাল্লাহ'।

এ সময় পবিত্র রমজান মাসে ইফতারসহ খাদ্যদ্রব্যে ভেজাল মেশানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি।



পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়