ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি ৭৯ শতাংশ: সেতুমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ৪ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি ৭৯ শতাংশ: সেতুমন্ত্রী

পদ্মা সেতুর সার্বিক কাজ ৭৯ শতাংশ শেষ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সোমবার (৪ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রতিকূল পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতু নির্মাণ কাজ এগিয়ে চলছে। সোমবার সকালে ২৯তম স্প্যান স্থাপন করা হয়েছে, পিআর ১৯ ও ২০-এর ওপর। ফলে ৪ হাজার ৩৫০ মিটার দৃশ্যমান।’

মূল সেতুর কাজ ৮৭ শতাংশ, নদী শাসন ৭১ শতাংশ এবং সার্বিক অগ্রগতি ৭৯ শতাংশ হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের কাজও চলছে। এর মধ্যে ১ হাজার ৬৯০ মিটার খনন কাজ শেষ হয়েছে। সার্বিক অগ্রগতি ৫৩.০৫ শতাংশ। সম্প্রতি এক জরিপে এসেছে বিশ্বের ৬৬টি উদীয়মান অর্থনীতির মধ্যে বাংলাদেশ নবম স্থানে।

পৃথিবীর অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের অবস্থান ভালো উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খাদ্য নিরাপত্তায় আমাদের অবস্থান সন্তোষজনক। কৃষিমন্ত্রী জানিয়েছেন, ৮০ ভাগ ধান কাটা শেষ হয়েছে। ধান কাটা নিয়ে উদ্বেগের অবসান হলো। আমাদের দলীয় নেতাকর্মীরাও ধান কাটায় অংশ নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, সামনে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এখন সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার কোনো বিকল্প নেই। তা না হলে আমদের দুর্বলতার সুযোগে করোনা আরও বিধ্বংসী হয়ে উঠবে। দুর্বলতার ক্ষেত্রে সংক্রমণে ব্যাপক বিস্তার ঘটবে।

সরকারের পাশপাশি আওয়ামী লীগ সারাদেশে ত্রাণ বিতরণ করছে উল্লেখ করে তিনি বলেন, তৃণমুল পর্যায়ে শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ যে ত্রাণ বিতরণ করেছে, তার তালিকা তৈরি করে অবিলম্বে দলীয় সভানেত্রীর কার্যালয়ে জমা দেওয়ার আহ্বান জানাচ্ছি।

করোনা যুদ্ধে সামনের সারিতে নেতৃত্ব দেওয়া যোদ্ধাদের মনোবল না হারানোর আহ্বান জনিয়ে ওবায়দুল কাদের বলেন, ফ্রন্ট লাইনে যারা কাজ করছেন আপনারা কোনো অবস্থাতেই মনোবল হারাবেন না। শেখ হাসিনার সরকার আপনাদের সঙ্গে আছে, পুরো জাতি আপনাদের পাশে আছে।

তিনি বলেন, জনগণকে অনুরোধ করবো, মনোবল হারাবেন না। জীবন সংগ্রামে প্রতিকূল স্রোতে সাঁতার কাটতে অভ্যস্ত একজন নেত্রী শেখ হাসিনা আমাদের সঙ্গে রয়েছেন।


ঢাকা/পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়