ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সামাজিক দূরত্ব না মেনে ইফতারি কিনছেন ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৮ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সামাজিক দূরত্ব না মেনে ইফতারি কিনছেন ক্রেতারা

সামাজিক দূরত্ব না মেনে ইফতারি কিনছেন ক্রেতারা। শুক্রবার ধানমন্ডি ১৫ স্টাফ কোয়ার্টার এলাকা থেকে তোলা ( ছবি : রাইজিংবিডি)

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মধ্যেও ঢাকায় অলিগলির হোটেলে বাড়ছে মানুষের ভিড়।  বিকেল থেকেই ইফতারির জন্য ভিড় বাড়তে থাকে এসব দোকানে।  সামাজিক দূরত্ব না মেনেই এসব দোকান থেকে ইফতারি পণ্য কিনছেন ক্রেতারা।

শুক্রবার (৮ মে) ধানমন্ডি, শঙ্কর, জিগাতলা এলাকার বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, বিকেল ৩ টা থেকেই ইফতারি বিক্রির জন্য বিভিন্ন হোটেল ও রাস্তায় ইফতারির পসরা সাজায় দোকানিরা।  সময় যত গড়ায় ভিড়ও বাড়তে থাকে এসব দোকানে।  সামাজিক দূরত্ব না মেনেই এসব দোকান থেকে ইফতারি পণ্য কিনছেন ক্রেতারা।  করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি থাকার পরও পাশাপাশি দাঁড়িয়ে ইফতারি কিনছেন তারা।

ধানমন্ডি ১৫ নম্বর স্টাফ স্টাফ কোয়ার্টার মোড়ে বিসমিল্লাহ হোটেলের সামনে গিয়ে দেখা যায়, আসরের নামাজের পরে ইফতারি কেনার জন্য মানুষের প্রচুর ভিড়।  ইফতারির জন্য দোকানে ভিড় করা মানুষের মধ্যে অধিকাংশের মুখে মাস্ক থাকলেও একে অন্যের গায়ে ঘেঁষাঘেঁষি করে দাঁড়াচ্ছেন। 

হোটেল থেকে একটু দূরে দাঁড়িয়ে থাকা রাতুল হোসেন নামের এক ক্রেতার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এখানে বন্ধুদের সঙ্গে থাকি। বাসায় ইফতারি তৈরি করা হয় না।  বাইরে কিনতে এসে দেখি প্রচুর ভিড়।  অনেকেই সামাজিক দূরত্ব মানছে না।

বিসমিল্লাহ হোটেলের একজন কর্মচারী বলেন, মানুষ যে একটু লাইন ধরে ইফতারি কিনবে সে ধৈর্য্য নেই।  লাইন ধরে সিরিয়ালি আসতে বললেও কেউ কথা শুনছে না। আমরা অনেক চেষ্টা করেও মানুষকে সামাজিক দূরত্ব মানাতে পারছি না।

ধানমন্ডি স্টাফ কোয়ার্টার মোড়ে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আসলাম হোসেন বলেন, এই এলাকায় যতগুলো হোটেল রয়েছে, সবগুলোকে বলেছি ইফতার বিক্রির সময় অবশ্যই যেন সামাজিক দূরত্ব বজায় রাখার। হোটেল মালিকরা চেষ্টাও করছেন দূরত্ব বজায় রাখতে।  কিন্তু সাধারণ ক্রেতারা সেটা মানছেন না।


হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়