ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ৯ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

করোনা থেকে মুক্ত থাকতে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, অপ্রয়োজনীয়ভাবে এদিক-সেদিক ঘোরাফেরা করে নিজের ও পরিবারকে ঝুঁকির মুখে ফেলবেন না।  

শনিবার (৯ মে) মিরপুরের সেনপাড়ায় খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষাসামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী এ কথা বলেন।

করোনা পরিস্থিতিতে আয়-রোজগারহীন মানুষের জন্য শিল্প প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে মিরপুরে চলমান ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে শনিবার সেনপাড়ায় ২শ পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এসময় প্রত্যেক পরিবারকে ৮ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করা হয়।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারের কাছে খাদ্যশস্য পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। সরকারের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে হাওরাঞ্চলে প্রায় শতভাগ ধান কাটা শেষ হয়েছে। দেশের অন্যান্য অঞ্চলেও বোরো ধান কাটা চলছে।

ধান কাটায় কৃষকদের সহায়তায় ছাত্র, যুবক, স্থানীয় নেতারাসহ বিভিন্ন পেশার মানুষ এগিয়ে আসায় শিল্প প্রতিমন্ত্রী তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি থেকে দেশের অর্থনীতিকে সচল করতে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজগুলোর সুবিধা যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা পান, সেটি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, প্রণোদনা অর্থ নিয়ে ন্যূনতম অনিয়ম ও দুর্নীতি বরদাস্ত করা হবে না।  

পরে শিল্প প্রতিমন্ত্রীর পক্ষ থেকে স্থানীয় রাজনৈতিক নেতা এবং গণ্যমান্য ব্যক্তিরা খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ সেনপাড়াবাসীদের হাতে তুলে দেন।

পরে সেখানে জীবাণুনাশক তরল স্প্রে করা হয়।


ঢাকা/হাসান/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়