ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করুন: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করুন: কাদের

ঈদকে সামনে রেখে করোনা সংকটে বেতন-ভাতার দাবিতে রাজপথে পোশাক শ্রমিকদের বিক্ষোভে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা পরিশোধ করতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২০ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারির বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ‌্য করছি, এখনও অনেক শিল্প কারখানার মালিক শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেননি। শ্রমিকদের নামে বিক্ষোভ ও অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিনই শ্রমিকরা রাস্তায় নেমে আসছে, যা সংকটকালে অনাকাঙ্ক্ষিত।

'আমি গার্মেন্টসহ অন‌্যান‌্য কারখানা মালিকদের অনুরোধ করছি, যারা এখনও বেতন-ভাতা পরিশোধ করেননি অবিলম্বের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন'।

ঈদকে সামনে রেখে মানুষকে গ্রামমুখী না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বারবার অনুরোধ করা সত্ত্বেও যারা দলে দলে গ্রামমুখী হচ্ছেন নানান কৌশলে স্থানান্তরের চেষ্টা করছেন; তাদের বলতে চাই, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে।

'আমরা আবারও অনুরোধ করছি, আপনারা নিজ নিজ অবস্থানে থাকুন। ঘর থেকে বের হয়ে পথিমধ‌্যে আটকা পড়বেন না। তখন দু’দিকই হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন। সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। অন‌্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে'।



ঢাকা/পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়