ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

'করোনা থেকে দেশ শিগগিরই মুক্ত হবে'

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ২৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
'করোনা থেকে দেশ শিগগিরই মুক্ত হবে'

করোনাভাইরাস থেকে দেশ শিগগিরই মুক্ত হয়ে রাজধানী ঢাকা বাসযোগ্য ও নিরাপদ নগরীতে রূপ পাবে।

রোববার (২৪ মে) প্রস্তাবিত নিরাপদ নগর দিবস-২০২০ উপলেক্ষ বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান এক বিবৃতিতে এমনটাই আশা প্রকাশ করেন।

২০১৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশে এ দিনটি পালন করে আসছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ। এবার করোনাভাইরাসের মহামারি ও পবিত্র ঈদুল ফিতরের কারণে ফোরামের পক্ষ থেকে বিস্তারিত কোনো কর্মসূচি নেওয়া হয়নি। করোনাভাইরাস নিয়ন্ত্রণে এলে কর্মসূচি পালন করা হবে।

২০১৫ সালের ২৪ মে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠার পর থেকেই ওই দিনটিকে 'নিরাপদ নগর দিবস' হিসেবে পালনের দাবি করে আসছিল সংগঠনটি। পাশাপাশি বিভিন্ন কর্মসূচিও তারা পালন করছিল। ২০১৯ সালের ২৪ নভেম্বর সংগঠনের পক্ষ থেকে জাতীয় প্রেসক্লাবে ‘কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের প্রধান ঢাকা উত্তর সিটি করপোরেশনের বর্তমান মেয়র আতিকুল ইসলাম ২৪ মে দিনটিকে নিরাপদ নগর দিবস হিসেবে ঘোষণা দেন। এবার দিনটি উপলক্ষে আতিকুল ইসলাম এক বক্তব্যে নিরাপদ নগর দিবসের সফলতা কামনা করেন।  

নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি মতিন আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক এস এম ফয়েজ এক বিবৃতিতে, এবারের নিরাপদ নগর দিবসে সবাইকে পরিবার পরিজন নিয়ে ঘরে সময় কাটানোর অনুরোধ জানানোর পাশাপাশি নগরীর বিত্তশালীদের অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তাহলে নিরাপদ নগর প্রতিষ্ঠার কাজ কিছুটা হলেও এগিয়ে যাবে।


ঢাকা/আসাদ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়