ঢাকা, সোমবার, ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ঈদ-করোনা দুয়ে মিলে ফাঁকা রাজধানীর রাস্তা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৬ ৮:১৬:০৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৬ ৯:৩৪:১৭ পিএম
ছবি: শাহীন ভূইয়া

করোনাভাইরাসের কারণে রাজধানীতে এবার ঈদের কোনো আমেজ নেই। রাস্তাঘাট সবই ফাঁকা।

মঙ্গলবার (২৬ মে) রাজধানীর বিভিন্ন সড়কে গিয়ে দেখা গেছে, ঈদের ছুটি ও করোনাভাইরাসের কারণে রাজধানীর প্রধান প্রধান সড়ক একেবারেই ফাঁকা। তবে মাঝে মধ্যে কিছু কিছু যুবক মোটরসাইকেলে করে ফাঁকা রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।

করোনাভাইরাসের কারণে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় এখন অনেকেই রাস্তায় বাইক নিয়ে, নিজস্ব গাড়ি নিয়ে বা রিকশায় করে ঘুরে বেড়াচ্ছে। তবে সেই সংখ্যাও খুব কম। অনেকের মনেই করোনা আতঙ্ক থাকায় বাসায় বসেই ঈদের আনন্দ উপভোগ করছে রাজধানীবাসী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় কিছু যুবক মোটরসাইলেকে করে ঘোরাঘুরি করার সময় কথা হয় তাদের সঙ্গে।

লোকমান হোসেন নামে এক যুবক বলেন, ‘আমি আমার পরিবারের সঙ্গে প্রতিবছর ঢাকাতেই ঈদ করি। প্রতিবছর অনেক ঘোরাঘুরি করি। কিন্তু এবার করোনার কারণে ঈদে তেমন ঘুরতে পারছি না। সবকিছুই বন্ধ রয়েছে। তাই আজ বন্ধুদের সঙ্গে বাইক নিয়ে একটু বের হলাম। কিছুক্ষণ আড্ডা দিয়ে বাসায় চলে যাব।’

রাজধানীর ধানমন্ডি এলাকা ঘুরেও একই দৃশ্য দেখা গেছে, রাস্তায় কিছু সংখ্যক রিকশা, মোটরসাইকেল ও প্রাইভেট কার দেখা গেছে। তবে অন্যান্যবারের ঈদের থেকে এবার তুলনামূলক খুব কম।

রাজধানীর বিজয়সরণী এলাকা ঘুরে দেখা গেছে, এই এলাকায় কোনো পরিবহনের চাপ নেই। মাঝে মাঝে কিছু প্রাইভেট কার ও মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।

ঈদে স্বজনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে রাজধানীর বাসীন্দাদের একটি বড় অংশ চলে গ্রামে যায়। তাই ঈদের সময় ঢাকায় যানজটের ধকল বা বেশি মানুষের চাপ থাকে না। আর এ বছরতো করোনার কারণে আগে থেকেই ফাঁকা রয়েছে রাজধানী।

রাজধানীর যে এলাকাগুলোয় সবচেয়ে বেশি যানজট থাকে, এর মধ্যে মিরপুর অন্যতম। শুধু কাজীপাড়া থেকে ১০ নম্বর গোলচত্বর পার হতেই ঘণ্টাখানেক লেগে যেত। এই পথ এখন মিনিট দশের মধ্যেই পার হওয়া যাচ্ছে। ফাঁকা হয়ে যাওয়া ঢাকায় যারা থাকেন তাদের কাছে নগরের ঈদ ভিন্ন মাত্রা পায়।

 

ঢাকা/হাসিবুল/সনি