ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্বপ্ন মা’দের প্যাকেজ বাজেট বরাদ্দ দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বপ্ন মা’দের প্যাকেজ বাজেট বরাদ্দ দাবি

দেশে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পাইলট আকারে বাস্তবায়ন করা মাতৃত্বকালীন ভাতাকেন্দ্রীক ‘স্বপ্ন প্যাকেজ’ মডেল কর্মসূচি প্রাথমিকভাবে ১০০ উপজেলায় বাস্তবায়নের জন্য ২০২০-২১ অর্থবছরে একশ কোটি টাকা বাজেট বরাদ্দ দাবি করেছে ‘মা-স্বপ্ন ফাউন্ডেশন’ এর ‘মা সংসদ’ প্লাটফর্ম।

শনিবার (৩০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবির কথা জানিয়েছেন ‘মা সংসদ’ প্লাটফর্ম এর সদস্য নন্দিতা মণ্ডল (টঙ্গীপাড়া), ইতি আক্তার (কালীগঞ্জ), ফাতেমা বেগম (লক্ষ্মীপুর সদর), রাজিয়া বেগম (রামগতি),  সালমা খাতুন (মজিবনগর), সন্ধ্যা রবি দাস (শ্রীমঙ্গল), মেরিনা বেগম (বদলগাছি), লিপি বেগম (উলীপুর), মিনারা বেগম (দৌলতখাঁন), সাবিনা ইয়াসমিন (চাটখিল), শ্যামলী আক্তার (সিংড়া), রাবেয়া বেগম (কমলনগর)।

বিবৃতিতে ‘মা সংসদ’র সদস্যরা বলেন, সরকার থেকে ‘স্বপ্ন প্যাকেজ’ এর স্বাস্থ্য পুষ্টি জন্মনিয়ন্ত্রণ কার্ড, শিক্ষা ও বিনোদন কার্ড, স্বাস্থ্যসম্মত স্যানিটেশনসহ আবাসন, কর্মসংস্থান জীবিকায়ন উপকরণ ও পরিবেশ প্রশিক্ষণ সঞ্চয় আমাদেরকে হস্তান্তর করায় আমরা মালিকানা পেয়েছি।  আমরা কেউ এখন আর গরিব নই।  আমাদের মর্যাদা বেড়েছে।

আমাদের মতো দরিদ্র্য মায়েদের জন্য ‘স্বপ্ন প্যাকেজ’ কার্যক্রম বাস্তবায়নে প্রয়োজন শুধু ‘এক মা এক লাখ টাকা’ বাজেট বরাদ্দ।

তারা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল’র কাছে এজন‌্য বাজেট বরাদ্দের দাবি জানান।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়