ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেলোয়ার হত্যা: প্রকৌশলীদের কালো ব্যাজ ধারণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দেলোয়ার হত্যা: প্রকৌশলীদের কালো ব্যাজ ধারণ

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার প্রতিবাদ ও দ্রুতবিচারের দাবিতে কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি পালন করেছেন দেশের প্রকৌশলীরা।

এছাড়া ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সবকেন্দ্র, উপকেন্দ্রসহ দেশের সব প্রকৌশলী সংস্থা, প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে ব্যানার টানানো হয়।

মঙ্গলবার (০২ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দেশের সব প্রকৌশলীরা বুকে কালো ব্যাজ ধারণ করে হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দ্রুতবিচার দাবি জানান।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ’র (আইইবি) প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, সরকারের জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন ও মাঠ পর্যায়ের যাবতীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে প্রকৌশলীরা উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলীদের যেকোনো সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তাই প্রকৌশলীরাও তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের উন্নয়ন করে যাচ্ছেন।  কিন্তু দেশের এই সব উন্নয়ন বাধাগ্রস্ত করতেই প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।

তারা সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, হত্যাকাণ্ডের পর দ্রুততম সময়ের মধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এখন আমরা চাই, এই হত্যাকাণ্ডের অধিকতর তদন্ত করে প্রকৃত রহস্য উন্মোচন করা হোক এবং প্রকৃত দোষীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির দাবি জানাচ্ছি।  একই সঙ্গে প্রকৌশলীদের কর্মক্ষেত্র নিরাপদ রাখার দাবি জানাচ্ছি।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়