ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নেওয়ার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নেওয়ার নির্দেশ

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিকে (বিআরটিএ) নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩ জুন )  সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে মেট্রোরেল প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

অধিকাংশ গণপরিবহন স্বাস্থ‌্যবিধি মেনে চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বেশকিছু অভিযোগ আমরা পাচ্ছি।  আমি প্রশাসনিক নজরদারি বাড়ানোর অনুরোধ করছি।  অর্ধেক বা তারচেয়ে কম যাত্রী নিয়েও পরিবহন চলছে।  আমি যাত্রীদের সচেতন থাকার আহ্বান জানাচ্ছি।  তা না হলে টার্মিনাল এবং বাসযাত্রা হতে পারে সংক্রমণ বিস্তারের কেন্দ্র।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় শাস্তিযোগ‌্য অপরাধ উল্লেখ করে তিনি বলেন, এই বিষয়ে আমি মালিক-শ্রমিকদের দৃষ্টি আকর্ষণ করছি। অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নেওয়ার জন‌্য আমি বিআরটিএর সংশ্লিষ্টদের নির্দেশনা দিচ্ছি।

আরও পড়ুনএলাকাভিত্তিক কর্মপরিকল্পনা করছেন বিশেষজ্ঞরা: সেতুমন্ত্রী

স্বাস্থ‌্যবিধি মানার ক্ষেত্রে উদাসীসতা সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিচ্ছে তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। শেখ হাসিনার সরকারের পদক্ষেপ দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে।  সরকার সাধারণ ছুটি তুলে নেওয়ার সময় এবং আগে পরে স্বাস্থ‌্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার জন‌্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

‘কিন্তু দুঃখজনক হলেও কিছু কিছু মানুষ স্বাস্থ‌্যবিধি মানতে শৈথিল‌্য প্রদর্শন করছে। যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। এতে আক্রান্তের সংখ‌্যাও বাড়ছে।  এ অবহেলা নিজের জন‌্য শুধু নয়, পরিবার সমাজ তথ‌্য অন‌্যদের জন‌্যও ভয়ানক পরিস্থিতি তৈরি করতে পারে।’

 

পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়