ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘করোনা মহামারি প্রতিরোধে দ্বিপাক্ষিক সহযোগিতা জরুরি’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘করোনা মহামারি প্রতিরোধে দ্বিপাক্ষিক সহযোগিতা জরুরি’

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দ্বিপাক্ষিক সহযোগিতা খুব জরুরি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (০৮ জুন) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে করোনা বিশেষজ্ঞ মেডিক‌্যাল টিমের আগমন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এমন মন্তব‌্য করেন।

তিনি বলেন, চীন আমাদের সব সময়ের জন্য পরীক্ষিত বন্ধু। বাংলাদেশে আশ্রয় নেওয়া বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠীর সমস্যা সমাধানেও চীন শুরু থেকেই আমাদের সহযোগিতা করে আসছে।  বিশ্বব্যাপী মহামারি আকারে বিস্তার লাভ করা করোনাভাইরাস প্রতিরোধের ক্ষেত্রেও দেশটি আমাদের সমসময় সহযোগিতা করে আসছে।

তিনি বলেন, আজ যে বিশেষজ্ঞ টিম বাংলাদেশ এলো, আমরা আশা করছি ওনাদের মাধ্যমে একটি ভালো ফলাফল পাবো।

এ সময় মন্ত্রী আগামীতেও চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।

মেডিক‌্যাল টিমের সঙ্গে চীন সরকার বাংলাদেশে করোনাভাইরাস প্রতিরোধের জন্য বেশকিছু সুরক্ষা এবং চিকিৎসা সরঞ্জাম উপহার দেন বলেও জানান ড. মোমেন।

অনুষ্ঠানে উপস্থিত ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং করোনাভাইরাস প্রতিরোধে চীনের অব্যাহত সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাস প্রতিরোধে চীন শুরু থেকেই সহযোগিতা করে আসছে।  আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

রাষ্ট্রদূত বলেন, কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে বাংলাদেশের লড়াই আরও জোরদারে চীনের রাষ্ট্রপতি শি জিনপিং গত ২০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। আমাদের দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে সেই আলোচনায় রাষ্ট্রপতি জিনপিং করোনার বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে সত্যিকারের বন্ধু হিসাবে বাংলাদেশের পাশে থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বাস দিয়েছিলেন।




ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়