ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাসিমের মৃত্যুতে জাতিসংঘের শোক

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নাসিমের মৃত্যুতে জাতিসংঘের শোক

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশে জাতিসংঘ আবাসিক সমন্বয়কারীর কার্যালয়।

সোমবার (১৫ জুন) রাতে ঢাকায় অবস্থিত সংস্থাটির কার্যালয় সূত্র জানায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে পাঠানো চিঠিতে এ শোক জানান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো।

বাংলাদেশে কর্মরত জাতিসংঘ পরিবারের পক্ষ থেকে জানানো শোকবার্তায় মিয়া সেপ্পো বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালনের সময় দেশের উন্নয়নে মোহাম্মদ নাসিমের ভূমিকা জাতি মনে রাখবে।

দলীয় সাধারণ সম্পাদকের মাধ্যমে মোহাম্মদ নাসিমের পরিবার ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা ও শোক জানান জাতিসংঘ পরিবার।

মোহাম্মদ নাসিম গত শনিবার (১৩ জুন) রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন। 

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে তিনি। সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের কাজীপুরের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন।

সর্বশেষ তিনি সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র ছিলেন মোহাম্মদ নাসিম।

২০১৪ সালের নির্বাচনের পর স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় ডাক ও টেলিযোগাযোগ, গৃহায়ণ ও গণপূর্ত এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি।

 

হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়