ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ কমেছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ কমেছে

গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ বুধবারের (১৭ জুন) চেয়ে কমেছে।  তবে নিয়মিত অ‌্যান্টিবায়োটিক দিতে হচ্ছে।  তার শারীরিক অবস্থা গতকালের চেয়ে কিছুটা উন্নতির দিকে।

চিকিৎসকের বরাতে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে এতথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘তার (ডা. জাফরুল্লাহ) নিয়মিত কিডনি ডায়ালাইসিস চলছে। অক্সিজেন প্রয়োজন হয় না।  গলাব্যথার কারণে কথা বলতে কষ্ট হচ্ছে।  তবে একটু একটু কথা বলতে পারেন এবং ঈশারায় আর লিখে তিনি কথার উত্তর দেন।  চিকিৎসকরা তাকে জরুরি প্রয়োজন ছাড়া কথা বলতে নিষেধ করেছেন। তার করোনাভাইরাস ইনফেকশন নেই, নতুন ব্যাকটেরিয়ার  ইনফেকশন কমছে।  আরও বেশ কিছুদিন তাকে হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে’।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, ‘তিনি (ডা. জাফরুল্লাহ) মানসিকভাবে অনেক উজ্জীবিত। চিকিৎসাধীন অবস্থায়ও গণস্বাস্থ‌্যের স্থাপিত হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানের খোঁজ খবর নিচ্ছেন। করোনাভাইরাসের মহামারিতে অসহায় দেশবাসীর খোঁজ খবর নেন। সাম্প্রতিক বাজেট ও করোনা  মহামারি থেকে উত্তরণে করণীয় নিয়ে লেখালেখি করে হাসপাতালে ব্যস্ত সময় কাটাচ্ছেন।’

ডা.  জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।


ঢাকা/সাওন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়