ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাস্তায়-উন্মুক্ত স্থানে আর কোনো বর্জ্য থাকবে না: তাপস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ২৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাস্তায়-উন্মুক্ত স্থানে আর কোনো বর্জ্য থাকবে না: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ঘোষণা দিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, ‘এই এলাকার রাস্তায়-উন্মুক্ত স্থানে আর কোনো বর্জ্য থাকবে না।’ বুধবার (২৪ জুন) নগরীর ২৯ নাম্বার ওয়ার্ডের ইসলামাবাদে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তাপস বলেন, ‘প্রত্যেক ওয়ার্ড যে বর্জ্য থাকবে, সংগ্রহকারীরা সন্ধ্যা ছয়টা থেকে বাসা-বাড়ি-গৃহস্থালী থেকে ময়লা আবর্জনা সংগ্রহ করবেন। রাত ১০টার মধ্যে সব বর্জ্য এই অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে (এসটিএস) চলে আসবে। রাত ১০টা থেকে এসব এসটিএস থেকে ময়লা-আবর্জনা আমরা মাতুয়াইলের ভাগাড়ে নিয়ে যাবো। সুতরাং রাস্তায় ও উন্মুক্ত স্থানে আমরা আর কোনো ময়লা বরদাশত করবো না।’ 

মেয়র বলেন, ‘রাত ৯ টা থেকে পরিচ্ছন্নতাকর্মীরা রাস্তাঘাট ঝাড়ু দিয়ে পরিষ্কার করবে পানি ছিটিয়ে দেবেন। ভোর ছয়টা থেকে ঢাকা শহর হবে পরিষ্কার পরিচ্ছন্ন।’ তিনি আরও বলেন, ‘বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজানো হয়েছে।’  এখন থেকে যে ওয়ার্ডগুলোয় বর্জ্য স্থানান্তর কেন্দ্র নেই, সেখানে বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করা হবে বলেও তিনি জানান। 

 

ঢাকা/নূর/এনই

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়